ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা উন্নতির দিকে

প্রজন্ম ডেস্ক

করোনা আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। দুইদিন আগে থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে এবং শুক্রবার শেষ রাতের দিকে শ্বাসকষ্ট দেখা দেয়। পরে শুক্রবার (৫ জুন) দুপুরের দিকে তাকে ভেন্টিলেশন দেওয়া হয়। এক ঘণ্টা ভেন্টিলেশনে রাখার পর তা খুলে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।

শনিবার (৬ জুন) বিকেল তিনটার দিকে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ হোসেন এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শুক্রবার দুপুরের দিকে হঠাৎ করে অবস্থার অবনতি হলে তাকে ভেন্টিলেশনে রাখা হয়। এক ঘণ্টার মতো ভেন্টিলেশনে রাখা হয়েছিল। এখন অক্সিজেন দিয়ে রাখা হয়েছে । শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে।

গত  ৫ দিন ধরে জাফরুল্লাহ গণস্বাস্থ্য হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন জানিয়ে তিনি বলেন, একদিন পর পর ডায়ালাইসিস লাগে। এ অবস্থায় যাওয়া আসা একটু ঝামেলা। তাই কয়েকদিন ধরে হাসপাতালেই আছেন। আজকে থাকলে ৬ দিন হয়ে যাবে। শুক্রবার ভোর রাতে শ্বাস-প্রশ্বাসে সমস্যা হয়েছিল। কিছুক্ষণ পর তা ঠিক হয়ে যায়, কিন্তু দুপুরে গিয়ে আবার সমস্যা দেখা দেয়।

বেশ কয়েকদিন আগে শরীরের তাপমাত্রা বাড়ায় নিজেদের উদ্ভাবিত কিটে পরীক্ষায় করোনা পজেটিভ আসে ডা. জাফরুল্লাহর। পরে পিসিআর মেশিনেও পরীক্ষায় পজেটিভ আসে। তারপর থেকে তিনি হোম আইসোলেশনে ছিলেন। হাসপাতালে এসে ডায়ালাইসিস দিয়ে যেতেন। এরই মধ্যে দুই দফায় প্লাজমা থেরাপিও দেওয়া হয়েছে।

মন্তব্য