আহমদ শফীর অবস্থা স্থিতিশীল

প্রজন্ম ডেস্ক

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফীর অবস্থা স্থিতিশীল রয়েছে। বর্তমানে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা দেয়া হচ্ছে।

সোমবার (৮ জুন) দুপুর ১টার দিকে হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক ও আল্লামা শফীর ছেলে মাওলানা আনাস মাদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি  বলেন, ‘আব্বা এখন ভালো আছেন। কিছু পরীক্ষা-নিরীক্ষা দেয়া হয়েছে। দুপুর ২টার পরে সেসব রিপোর্ট পাওয়া গেলে চিকিৎসকরা পরবর্তী পদক্ষেপ নেবেন। তারা মেডিকেল বোর্ড গঠন করে করণীয় ঠিক করবেন।’

মাওলানা আনাস মাদানী আরও জানান, তার বাবা ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শফী বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছেন দীর্ঘদিন ধরে। রোববার বিকেল থেকে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখন তাকে আইসিইউতে চিকিৎসা দেয়া হচ্ছে।
১০৩ বছরের বেশি বয়সী আল্লামা শাহ আহমদ শফী এর আগেও কয়েক দফা অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্ট এবং হজমজনিত সমস্যায় ভুগছেন।

এর আগে গত ১১ এপ্রিল বার্ধক্যজনিত শারীরিক দুর্বলতাসহ নানা সমস্যা নিয়ে আল্লামা আহমদ শফীকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। পরে ১৪ এপ্রিল আরও উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে বেশ কয়েকদিন চিকিৎসা শেষে হাটহাজারী ফেরেন।

আল্লামা শফী হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও আমির। দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও কওমি মাদরাসার সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান।

মন্তব্য