করোনায় প্রাণ গেলো আরও ৪৩ জনের, শনাক্ত ৪০০৮

প্রজন্ম ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩০৫ জনে।

এ সময়ে নতুন করে আরও চার হাজার ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯৮ হাজার ৪৮৯ জনে।

বুধবার (১৭ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯২৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৮ হাজার ১৮৯ জন। এই সুস্থতা হাসপাতাল এবং বাসা মিলিয়ে হিসাব করা। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩৮.৭৭ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৮ হাজার ৯২২ জনের। সারা দেশে ৫৯টি ল্যাবে ১৭ হাজার ৫২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ৫১ হাজার ২৪৪ জনের। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২.১৮ শতাংশ। মৃত্যুদের মধ্যে ২৮ জন পুরুষ, ১৫ জন নারী। মৃতদের মধ্যে ২১ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগের চারজন, খুলনা বিভাগের ২, সিলেট বিভাগে একজন এবং ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন, ১১ থেকে ২০ বছর একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

এছাড়া হাসপাতালে ২৭ জন আর বাসায় ১৫ জন মারা গেছেন। মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে একজনকে।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৭১৮ জনকে। বর্তমানে আইসোলেশনে রয়েছে ১৭ হাজার ১৯৭ জন।

মন্তব্য