অবিশ্বাস্য গতিতে চলছে দুর্নীতির এক্সপ্রেস: রিজভী

প্রজন্ম ডেস্ক

বর্তমান সরকারের আমলে দুর্নীতি সর্বকালের রেকর্ড ভঙ্গ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘করোনার সময়েও অবিশ্বাস্য গতিতে চলছে দুর্নীতির এক্সপ্রেস।’ শনিবার (২০ জুন) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

রিজভী বলেন, ‘দুর্নীতির দ্রুত গতির ট্রেন থামানোর বদলে সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে নানাভাবে প্রশ্রয় দেওয়া হচ্ছে।’ তিনি আরও বলেন, ‘পরিস্থিতি সামাল না দিতে পেরে ক্ষমতাসীনরা অন্যের ওপর দোষারোপ করে নিজেদের অজ্ঞতা-অযোগ্যতাকে আড়াল করার চেষ্টা করছেন। জনগণ ক্ষমতাসীনদের অজ্ঞতা-অযোগ্যতার বলি হতে পারে না। প্রতিদিনই যেখানে ঝুঁকি ও অনিশ্চয়তার মধ্যে জনজীবন আচ্ছন্ন হয়ে আছে, সেখানে মানুষ বাকোয়াজ শুনতে চায় না।’

‘শাস্তির বদলে অদৃশ্য কারণে দুর্নীতিবাজরা রেহাই পায়’ অভিযোগ করে রিজভী বলেন, ‘স্বাস্থ্য অধিদফতর-মন্ত্রণালয়ের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে গেছে দুর্নীতি। করোনা চিকিৎসায় নিয়োজিত ডাক্তারদের সুরক্ষায় কেনা আসল এন-৯৫ মাস্ক সরবরাহ না করে নকল সরবরাহ করা হয়েছে। সরবরাহকারী ঠিকাদারের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়া থেকে বোঝা যায়, জনস্বাস্থ্যের মতো গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলোতে সরকার-সমর্থক কত কালোবিড়াল বসে আছে।’ দুর্নীতিবাজরা নিজেদের রাষ্ট্রের চেয়েও প্রভাবশালী মনে করছে বলেও তিনি মন্তব্য করেন।

মন্তব্য