ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথি এমপি নাবিল

ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথি এমপি নাবিল

প্রজন্ম রিপোর্ট

জাতীয় সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন বঙ্গবন্ধুর আপোষহীন নেতৃত্বের কারণেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। আর তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দৃঢ়চেতা ও দূরদর্শী নেতৃত্বের জন্যই বাংলাদেশ আজ অর্থনৈতিক মুক্তি অর্জন করেছে। গতকাল বৃহষ্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোকদিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সভাপতি বেনজির হোসেন নিশির সভাপতিত্বে শোক সভায় আরও বক্তব্য দেন হলের প্রাধাক্ষ ড. জাকিয়া পারভিন, ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ^বিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ। আলোচনা সভা শেষে উক্ত হলে ‘বঙ্গবন্ধু কর্নার’ এর শুভ সূচনা করা হয়। সুসজ্জিত বঙ্গবন্ধু কর্নারে অসংখ্য বই, দুর্লভ ছবি এবং ছাত্রীদের গবেষণা করার জন্য অধ্যায়নের সুন্দর ব্যবস্থা করা হয়েছে।

কাজী নাবিল আহমেদ তার বক্তব্যে আরও বলেন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছার অক্লান্ত পরিশ্রম এবং তার সান্নিধ্যের কারণেই বঙ্গবন্ধু সফল বিশ^নেতায় পরিণত হয়েছেন। তার কাছ থেকে শিক্ষা নিয়েই তারই বড় কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও মানব সেবায় বিশ^দরবারে আজ সুমহান মর্যাদায় অধিষ্ঠিত। এ জন্য আমরা সবাই বঙ্গমাতার কাছে চির ঋণি বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।

মন্তব্য