যশোরে তরুণীর পলিথিনবন্দি গলাকাটা লাশ

যশোরে তরুণীর পলিথিনবন্দি গলাকাটা লাশ

প্রজন্ম রিপোর্ট

যশোর সরকারি সিটি কলেজ মসজিদের পাশে ব্যাগের ভিতর রাখা হাত-পা বাঁধা পলিথিনে মোড়ানো এক তরুণীর (২৭) লাশ পাওয়া গেছে। স্থানীয়দের খবরে বুধবার দিনগত সাড়ে ১২টার দিকে পুলিশ লাশটি উদ্ধার করে।
হতভাগ্য ওই তরুণীকে গলা কেটে খুন করে হাত-পা ভেঙে মুড়িয়ে পলিথিন পেঁচিয়ে ব্যাগ বন্দি করা হয়। এই রিপোর্ট লেখা পর্যন্ত নিহত তরুনীর পরিচয় শনাক্ত হয়নি।

বুধবার রাতে ঘটনাস্থলে উপস্থিত স্থানীয়রা জানান, রাত আটটার পর থেকে বিকট গন্ধ সুত্র ধরে সিটি কলেজ মসজিদের কাছে ডোবার পাশে আসে কিছু মানুষ। তারা প্রথম ভেবেছিলেন, কুরবানির পশুর উচ্ছিষ্ট অথবা কোন পশুর মৃতদেহ থেকে এরকম দুর্গন্ধ ছুটছে। কিন্তু একটু খোঁজ করতে মসজিদের গায়ে লাগানো ডোবার পাশে পাঁচিলের ভিতরে একটি ব্যাগ পড়ে থাকতে দেখে তাদের সন্দেহ বাড়ে। খবর পেয়ে স্থানীয় শান্তিশৃঙ্খলা কমিটির সদস্যরাও আসেন সেখানে। স্থানীয়রা এরপর নিশ্চিত হন, ব্যাগের ভিতর থেকে দুর্গন্ধ বের হচ্ছে।

এব্যাপারে কোতয়ালী থানার ওসি অপূর্ব হাসান জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে রাত ১২টার দিকে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখানে পলিথিনবন্দি মানুষের মরদেহ দেখতে পায় পুলিশ। ওই তরুণীকে খুন করে হাত-পা বেঁধে পলিথিনবন্দি করা হয়েছে।

ওসির ধারণা, কয়েকদিন আগে অন্য কোথাও হত্যা করে হতভাগ্য তরুণীকে কলেজ ক্যাম্পাসে রেখে গেছে দুর্বৃত্তরা। সেই কারণে মরদেহ থেকে দুর্গন্ধ ছুটছে। তবে কী কারণে এই হত্যাকান্ড, আর এর সঙ্গে কারাইবা জড়িত, তা পুলিশ এখনো জানতে পারেনি। জানতে পারেনি হত্যার আগে তাকে ধর্ষণ করা হয়েছে কি-না। হতভাগ্য তরুণীর গায়ে শাড়ি ও ব্রা রয়েছে।

রাত দুইটার কিছু সময় আগে পুলিশ উদ্ধার করা মরদেহ জেনারেল হাসপাতাল মর্গে নিয়ে যায়। সেখানে গিয়ে দেখা যায়, তরুণীকে গলা কেটে হত্যা করা হয়েছে। মরদেহ পচে যাওয়ায় শরীরের অন্য কোথাও আঘাতের চিহ্ন আছে কি-না, তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে খবর পেয়ে ঘটনাস্থল সিটি কলেজ ক্যাম্পাসে যান অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) নাইমুর রহমানের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ। লাশ উদ্ধার হয়েছে জানতে পেরে স্থানীয় বহু মানুষও ভিড় জমান সেখানে।

মন্তব্য