অবশেষে ২৩০ যাত্রী নিয়ে পর্তুগাল গেল বিশেষ ফ্লাইট

প্রজন্ম ডেস্ক

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে বাংলাদেশে আটকেপড়া পর্তুগালের নাগরিকদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইটটি অবশেষে ঢাকা ছেড়েছে। কয়েক দিন আগেই ফ্লাইট চূড়ান্ত হলেও দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নতুন নিয়মের কারণে তা শেষ সময়ে আটকে যায়।

বুধবার (২৪ জুন) দিনগত রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, রাত ২টা ৫মিনিটে বিশেষ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি পর্তুগালের লিসবনে যাবে। এতে দেশটির ২৩০ জন যাত্রী আছে।

বাংলাদেশে অবস্থানরত পর্তুগালের রেসিডেন্স কার্ডধারীদের জন্য বিশেষ ফ্লাইটের আয়োজন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। গত ১৪ জুন ফ্লাইট পরিচালনার অনুমতি পায় বিমান। ফ্লাইটটির বুধবার (২৪ জুন) সকাল ১১টায় ঢাকা ত্যাগ করার কথা ছিল। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বিশেষ ফ্লাইট পরিচালনার জন্য পর্তুগালের অনুমতি নেয় বিমান। এতে সহযোগিতা করে লিসবনে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

কিন্তু পর্তুগালের স্বরাষ্ট্রমন্ত্রণালয় নতুন আদেশ জারি করে, যেকোনও বিশেষ ফ্লাইট পরিচালনার জন্য তাদের অনুমতি নিতে হবে। নতুন নিয়মের বিষয়টি বিমানকে জানানো হয় বুধবার সকালে। ফলে নতুন নিয়মের কারণে নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি ফ্লাইট। পরে বিমান আবারো অনুমতি চেয়ে আবেদন করে। অনুমতি মেলার পর ফ্লাইটটি ছেড়ে যায়।

এর মাধ্যমে করোনা পরিস্থিতিতে প্রথমবারের মতো দেশটির নাগরিক বাংলাদেশ ছাড়লো।

মন্তব্য