বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে যশোরে পালিত হলো রানার সম্পাদক মুকুল’র ২০তম মৃত্যুবার্ষিকী

বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে যশোরে পালিত হলো রানার সম্পাদক মুকুল’র ২০তম মৃত্যুবার্ষিকী

প্রজন্ম রিপোর্ট

নানা কর্মসূচির মধ্যে দিয়ে বৃহস্পতিবার যশোরে পালিত হলো দৈনিক রানার সম্পাদক আর এম সাইফুল আলম মুকুলের ২০তম মৃত্যুবার্ষিকী।
দিবসটি উপলক্ষে সকালে কালো ব্যজ ধারন, শোকর্যালি, শহীদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে প্রেসক্লাব যশোর, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোরসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

পরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে যশোর প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর সাংবাদিক ইউনিয়ন পৃথক ভাবে মরহুম দৈনিক রানার সম্পাদক আর এম সাইফুল আলম মুকুল স্মরণে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে। আলোচনা সভায় সাংবাদিক নেতরা বলেন, ‘যশোরে সাহসী সাংবাদিকতাকে স্তব্ধ করতে ১৯৯৮ সালের ৩০ আগস্ট আরএম সাইফুল আলম মুকুলকে হত্যা করা হয়। তারই ধারাবাহিকতায় ঘাতকরা ২০০০ সালে আর একজন সাহসী সাংবাদিক শামসুর রহমান কেবলকে হত্যা করে। কিন্তু এই দীর্ঘ সময়ে হত্যাকারীদের বিচার হয়নি। উচ্চ আদালত থেকে স্টে অর্ডারের মাধ্যমে মামলার কার্যক্রম বন্ধ করে রাখা হয়েছে।

অবশ্য এই মামলা ভিন্নখাতে নিয়ে তদন্তের সময় নিরাপরাধ ব্যক্তিদের আসামী করা হয়েছে। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে হত্যাকরীদের বিচার দাবি করছি।’ অনুষ্ঠানগুলিতে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌল্লাহ, ফকির শওকত, বর্তমান সহ-সভাপতি মনোতোষ বসু, আনোয়ারুল কবীর নান্টু, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নুর ইসলাম, সাধারণ সম্পাদক এম আইয়ুব আলী, যশোর সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি প্রদীপ ঘোষসহ বিভিন্ন ইউনিয়নের সাংবাদিকবৃন্দ।

সকালে আর এম সাইফুল আলম মুকুলের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে প্রেসক্লাব যশোর, যশোর সংবাদপত্র পরিষদ, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর জিলা সাংবাদিক ইউনিয়ন, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন পত্রিকা ও সামাজিক সাংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানে হয়।

মন্তব্য