এখনো করোনার মূল প্রবাহ আসেনি: ডা. জাফরুল্লাহ

প্রজন্ম ডেস্ক

এখনো করোনাভাইরাসের মূল প্রবাহ আসেনি জানিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আসবে এ মাসের পরে। যখন গ্রামগঞ্জে ছড়িয়ে পড়ব।

বৃহস্পতিবার (২৫ জুন) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালের গেরিলা কমান্ডার মেজর এটিএম হায়দার বীরউত্তম মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা থেকে রোগমুক্তি হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডা. জাফরুল্লাহ বলেন, সম্ভবত আমি বাংলাদেশের সবচেয়ে ভাগ্যবান করোনা রোগী। সবাইকে জানাই আমার এবং গণস্বাস্থ্য পরিবারের অফুরন্ত কৃতজ্ঞতা।

তিনি বলেন, আমি বাংলাদেশে যেরূপ স্বাস্থ্য সুবিধা পেয়েছি বাংলাদেশের সব করোনা রোগী যেন সমমানের চিকিৎসা সুবিধা পায়, এটাই গণস্বাস্থ্য কেন্দ্রের সাধনা ও লক্ষ্য। এসময় তিনি আরো বলেন, করোনা মোকাবিলায় সরকারের কোনো চিন্তাভাবনা নেই। সরকার একটি অন্ধকার ঘরে কালোবিড়াল খুঁজে বেড়াচ্ছে।

গণস্বাস্থ্য নগরের এ ট্রাস্টি বলেন, জাতীয় ঔষধ নীতির নিয়ম বদলালে ওষুধের দাম অর্ধেক হবে।এজন্য সুস্থ স্বাস্থ্য ব্যবস্থা দরকার। এটা জনগণ দাবি ওঠানো ছাড়া সম্ভব না। এর পরিবর্তনের জন্য জনগণের পক্ষ থেকে আওয়াজ আসতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপি নেত্রী খালেদা জিয়ার শুভেচ্ছা তার দ্রুত রোগ মুক্তিতে সহায়ক হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

মন্তব্য