আজ কি পারবেন মেসি, নাকি দিবেন শিরোপার বলিদান?

প্রজন্ম ডেস্ক

সময়টা মোটেও ভালো যাচ্ছে না মেসি-পিকেদের ক্লাব বার্সেলোনার। করোনা বিরতি থেকে ফিরে দারুণ শুরু করলেও পর পর দুই ম্যাচের ড্র তাদের ছিটকে দিয়েছে স্প্যানিশ লা লিগার রেস থেকে। মৌসুমের শুরু থেকে টেবিলের শীর্ষে দলটির অবস্থান এখন দ্বিতীয়। তাদের সমান ম্যাচ খেলে ২ পয়েন্ট বেশি নিয়ে টেবিলের শীর্ষে আছে স্পেনের রাজা রিয়াল মাদ্রিদ। এদিকে নিজেদের খারাপ সময়ের মধ্যেই আবার চাপের মুখে কাতালুনিয়ানরা। মাদ্রিদের আরেক জায়ান্ট ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে আজই নিজেদের মাঠে খেলতে নামবে তারা। খেলাটি শুরু হবে মধ্যরাত ২ টায়।

মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে দুই শিবিরে ভিন্ন চিত্র। নিজেদের শীর্ষ স্থান হারিয়ে চরম সমালোচনা ও চাপের মুখে জানুয়ারিতে দায়িত্ব নেয়া বার্সা কোচ কিকে সেতিয়েন। অন্যদিকে দারুণ ফর্মে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ আজ মাঠে নামবে নিজেদের অবস্থানের জানান দিতে। এদিকে গুঞ্জন উঠেছে আবারও পরিবর্তন আসছে বার্সার কোচের পদে। তাই আজকের ম্যাচে নিজের সেরাটাই দিতে চাইবেন কিকে। অন্যদিকে, দীর্ঘদিন অ্যাটলেটিকোর দায়িত্বে থাকা ডিয়াগো সিমিয়ন নিজের কাজটা করে যাচ্ছেন। পয়েন্ট তালিকার সেরা চারও নিশ্চিত হয়েছে তাদের। তাই আজ নির্ভার হয়েই মাঠে নামবেন গ্রিজম্যানের প্রাক্তন এই ক্লাব। ঘরের মাঠে দুর্দান্ত হলেও প্রতিপক্ষের মাঠে খেই হারিয়ে ফেলছে বার্সেলোনা। কেন হচ্ছে এমন?

দলের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ সরাসরি দুষলেন দলের কোচিং দলকে। সেল্টা ভিগোর বিপক্ষে গোল নিয়ে দুই দুইবার দলকে এগিয়ে নেন লুইস সুয়ারেজ। কিন্তু শেষ পর্যন্ত ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তার দলকে। চলতি মৌসুমে বার্সেলোনার এমন সমস্যা প্রথম নয়। প্রতিপক্ষের মাঠে গেলেই যেন জিততে ভুলে যাচ্ছে বার্সেলোনা। লীগে এর মধ্যেই অ্যাথলেটিক বিলবাও, গ্রানাডা, লেভান্তে, ভ্যালেন্সিয়া ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরেছে তারা। ড্র করেছে ওসাসুনা, রিয়াল সোসিয়েদাদ, এসপানিওল, সেল্টা ভিগো ও সেভিয়ার সঙ্গে। প্রতিপক্ষের মাঠে এমন জঘন্য ফর্মের জন্য সুয়ারেজ সরাসরি দুষেছেন কোচদের। চলতি লা লিগায় ১৩ গোল পাওয়া উরুগুইয়ান স্ট্রাইকার বলেন, ‘আমাদের ফর্ম কেন বাজে? এ জন্য কোচদের জিজ্ঞেস করুন। তারা এসব পরিস্থিতি বিশ্লেষণ করেন। প্রতিপক্ষের মাঠে এত বেশি পয়েন্ট আমরা আগের মৌসুমগুলোতে হারাতাম না। এগুলো অনেক গুরুত্বপূর্ণ পয়েন্ট।’

মন্তব্য