সৌদিতে ইয়েমেনের ড্রোন হামলা

প্রজন্ম ডেস্ক

সৌদি আরবে কয়েক দফা ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেন। কাসিফ কে২ ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে বলে নিশ্চিত করেছে প্রেস টিভি।

ইয়েমেনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, তাদের বেশ কয়েকটি ড্রোন সৌদি আরবে হামলা চালিয়েছে। এদিকে, ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী সতর্ক করে বলেছে, সৌদি যদি ইয়েমেনের ওপর তাদের বর্বর আগ্রাসন চালিয়ে যায় তবে তাদের বিরুদ্ধে আরও হামলা চালানো হবে।

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় খামিস মুশাইত ও নাজরান শহরে শুক্রবার বিকেলে বড় ধরনের অভিযান চালায় ইয়েমেন। দেশটির সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই মুখপাত্র জানিয়েছেন, সৌদি আরবের নাজরান বিমানবন্দরের কন্ট্রোল রুম, অস্ত্রের গুদাম এবং খামিস মুশাইত শহরের কিং খালিদ বিমান ঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।

জেনারেল ইয়াহিয়া বলেন, যতক্ষণ পর্যন্ত ইয়েমেনে সৌদি জোটের আগ্রাসন বন্ধ না হবে ততক্ষণ আমরা তাদের সামরিক বাহিনী ও মূল ভূখণ্ড লক্ষ্য করে হামলা চালিয়েই যাব।

এর আগে গত সপ্তাহে সৌদির প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং গোয়েন্দা সংস্থার সদর দফর, কিং সালমান বিমান ঘাঁটি, নাজরান এবং জিজান এলাকায় হামলা চালায় ইয়েমেনের সশস্ত্র বাহিনী।

মন্তব্য