কাশবন কাটতে যাওয়ার সময় পদ্মায় নৌকা ডুবে নিখোঁজ ৪

প্রজন্ম ডেস্ক

পদ্মা নদীতে কাশফুল কাটতে গিয়ে নৌকাডুবিতে ৪ কৃষক নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার চরসাদিপুর ইউনিয়নের চর ঘোষপুর প্রাথমিক বিদ্যালয়ের কাছে পদ্মায় এ নৌকাডুবির ঘটনা ঘটে।

নিখোঁজরা হলেন- জুয়েল(৩৫), জাকির(৩২), শরিফুল(৩৫) ও জুবায়ের(৩৩)। এদের সবার বাড়ি কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার জামালপুর গ্রামে।

ভেড়ামারা উপজেলার জামালপুর গ্রামের বাসিন্দা এবং ওই নৌকায় থাকা মনসুর আলী জানান, কাশবন কাটার জন্য তিনিসহ ওই গ্রামের ১৩ জন কৃষক পদ্মার চরে যাচ্ছিলেন। তারা সকাল সাড়ে ৯টার দিকে চর ঘোষপুর থেকে একটি নৌকায় পদ্মা পাড়ি দিচ্ছিলেন। নদীর মাঝখানে নৌকাটি হঠাৎ ডুবে যায়। মাঝিসহ তারা ৯ জন সাঁতরে তীরে উঠতে পারলেও বাকি ৪ জন উঠতে পারেননি।

পাবনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাইফুজ্জামান প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, ধারণক্ষমতার চেয়ে বেশি লোক নৌকায় ওঠায় তা নদীর স্রোতে উল্টে যায়।

তিনি জানান, ঘটনা জানার পরপরই ফায়ার সার্ভিস পাবনার টিম ঘটনাস্থলে পৌঁছে যায়। স্থানীয়দের সহায়তায় উদ্ধার অভিযান শুরু করেছেন তারা। তবে দুপুর সাড়ে ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কাউকে উদ্ধার করা যায়নি।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাইফুজ্জামান আরো জানান, দুপুর ১২টায় রাজশাহী থেকে ডুবুরি দল রওনা দিয়েছে। ডুবুরি দল এসে পৌঁছানোর পর উদ্ধার অভিযান আবার শুরু হবে।

মন্তব্য