সনাতন বিদ্যার্থী সংসদের প্রকাশনা যশোরেশ্বরীর মোড়ক উন্মোচন

সনাতন বিদ্যার্থী সংসদের প্রকাশনা যশোরেশ্বরীর মোড়ক উন্মোচন

প্রজন্ম রিপোর্ট

যুগাবতার শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে সনাতন বিদ্যার্থী সংসদ যশোরের প্রকাশনা যশোরেশ্বরীর মোড়ক উন্মচন করা হয়েছে। শুক্রবার যশোর জিলা স্কুল অডিটরিয়ামে এক অনুষ্ঠানে এ মোড়ক উন্মোচন হয়। এ সময় আলোচনা অনুষ্ঠান,মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, নবীন বরন ও গীতাদান অনুষ্ঠান হয়।

সনাতন বিদ্যার্থী সংসদ যশোর সরকারি এমএম কলেজ শাখার সভাপতি অভিজিৎ চক্রবর্তীর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি ছিলেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) দেবপ্রসাদ পাল। বিশেষ অতিথি ছিলেন নারীনেত্রী তন্দ্রা ভট্টাচায্য ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক তরুন সেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন যশোর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের উপাধ্যক্ষ স্বামী আত্মবিভানন্দজী মহারাজ। আলোচনা করেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এগ্রো প্রডাক্ট প্রসেসিং বিভাগের চেয়ারম্যান কৃষিবিদ প্রফেসর ডক্টর মৃত্যাঞ্জয় বিশ্বাস,খুলনা সরকারি বিএল কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক প্রেমানন্দ মন্ডল, যশোর সরকারি সিটি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক অলক বসু, যশোর সরকারি এমএম কলেজের ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নিতিশ চন্দ্র কর্মকার, সনাতন বিদ্যার্থী সংসদ খুলনার সমন্ময়ক প্রভাষক সুমন দাস, সনাতন বিদ্যার্থী সংসদ যশোর সরকারি এমএম কলেজ শাখার সাধারণ সম্পাদক সত্যজিৎ মজুমদার প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন জীবন বীমা কর্পোরেশনের ম্যানেজার দিলীপ রায়, কুষ্টিয়া সরকারি আমলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক অনুপ কুমার ব্যানার্জী, অ্যাস্টোলোজার এস কে ঘোষ, সনাতন বিদ্যার্থী সংসদ যশোর সরকারি এমএম কলেজ শাখার সহ সাধারণ সম্পাদক জুই রানী দাস প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সাংবাদিক স্বপ্না দেবনাথ।

আলোচনা অনুষ্ঠানে ভগবান শ্রীকৃষ্ণের বানী উল্লেখ করে বক্তারা বলেন, নিজ ধর্ম মন্দ হলেও পরধর্ম পালন করা পাপ, সেকারনে নিজ ধর্মে বিশ্বাস রেখে রাষ্ট্র, সমাজ তথা বিশ্ব শান্তির জন্য কাজ করে যেতে হবে। অনুষ্ঠানে উপস্থিত সকলকে পবিত্র গীতা দান করা হয় এবং শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

মন্তব্য