শপথ নিলেন নব-নির্বাচিত এমপি শাহীন চাকলাদার ও সাহাদারা মান্নান

নিউজ ডেস্ক

একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ গ্রহণ করলেন ক্ষমতাসীন দলের বিজয়ী দুই প্রার্থী। দুটি সংসদীয় আসন থেকে উপনির্বাচনে বিজয়ী হওয়ার পর বৃহস্পতিবার (২৩ জুলাই) স্পিকার ড. শিরীন শারমনি চৌধুরীর নিকট তারা শপথ বাক্য পাঠ করেন।

বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকেল সাড়ে ৩ টায় সংসদ ভবনের শপথ কক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের দু’জনকে শপথ পাঠ করান।

বাংলাদেশ জাতীয় সংসদের সংসদীয় আসন ৩৬ ও বগুড়া-১ আসন থেকে বিজয়ী সাহাদারা মান্নান তার প্রয়াত স্বামী আব্দুল মান্নান এর স্থলাভিষিক্ত হবেন। আর সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুজনিত কারণে সংসদীয় আসন ৯০ ও যশোর-৬ আসনের সংসদ সদস্য হিসেবে শাহিন চাকলাদার শপথ গ্রহণ করবেন।

উল্লেখ্য, ১৮ জানুয়ারি আবদুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসনটি শূন্য হয়। সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসনটি ২১ জানুয়ারি শূন্য হয়। এরপর ২৯ জানুয়ারি ভোটের তারিখ দিয়ে এই আসনে উপনির্বাচনের তফসিল হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের প্রকোপের কারণে শেষ মুহূর্তে ভোট স্থগিত করা হয়। পরে ৪ জুলাই আবারও ভোট গ্রহণের তারিখ ঘোষণা করে কমিশন। সেই ঘোষণা অনুযায়ী ১৪ জুলাই দুই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

মন্তব্য