শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু, যাত্রীদের চাপ

প্রজন্ম ডেস্ক

প্রমত্তা পদ্মায় তীব্র স্রোতের কারনে শিমুলিয়া ঘাট এলাকায় ভাঙন আতঙ্কে ও দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ১০ ঘণ্টা বন্ধ থাকার পর শনিবার (৮ আগষ্ট) সকাল ছয়টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে।

বর্তমানে শিমুলিয়ার এক ও দুই নম্বর ঘাট দিয়ে সকাল থেকে এ নৌরুটে ১৬টি ফেরির মধ্যে রো-রো সহ ৭টি ফেরি চলাচল করছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক সাফায়েত আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার (৭ আগষ্ট) রাত ৮টার দিকে নদীতে ঘূর্নিস্রোতের কারনে রাতে ফেরি নির্দিষ্ট নৌরুট থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়ে বড় ধরনের দুর্ঘটনা এড়াতে সকল ফেরি চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি)।

এছাড়া গত এক মাস যাবত এ নৌরুটে দুর্ঘটনা এরাতে রাতে ফেরি চলাচল বন্ধ রাখতে হচ্ছে। গত শুক্রবার (৭ আগষ্ট) সকাল থেকে এ রুটে ১৬টি ফেরির মধ্যে সীমিত আকারে রো-রো সহ ৮ টি ফেরি চলাচল করছিল।

শনিবার সকালে নদীর পরিস্থিতি শান্ত হয়ে কিছুটা নিয়ন্ত্রনে এলে ৭টি ফেরি, ৮৭টি লঞ্চ ও তিন শতাধিক স্পিডবোটসহ সকল নৌযান চলাচল শুরু করা হয়। তবে কয়েক ঘন্টা পরপর একটি ফেরি আসলে ফেরিতে গাদাগাদি কওে আসতে দেখা গেছে। ঘাট এলাকায় যানবাহনের তেমন ভির নেই। শিমুলিয়া ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় অর্ধ শতাধিক যানবাহন রয়েছে বলে জানান বিআইডব্লিউটিসির এ কর্মকর্তা।

মন্তব্য