চার লাখ ইয়াবা ফেলে পালালো কারবারিরা

প্রজন্ম ডেস্ক

কক্সবাজারের টেকনাফ উপজেলার জাদিমুড়া এলাকায় অভিযান চালিয়ে তিন লাখ ৯০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। শনিবার (১৫ আগস্ট) দিবাগত রাতে এই অভিযান চালায় বিজিবি। উদ্ধার হওয়া ইয়াবার মূল্য আনুমানিক ১১ কোটি ৭০ লাখ টাকা।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে শনিবার রাতে জাদিমুড়া ওমর খাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে ঢুকতে পারে। এ সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ দমদমিয়া বিওপির বিশেষ টহলদল উল্লেখিত স্থানে গোপনে অবস্থান নেয়। পরবর্তীতে রাতে ৩-৪ জন ইয়াবা কারবারিকে প্রচণ্ড ঝড়-বৃষ্টি উপেক্ষা করে মিয়ানমারের লালদ্বীপ থেকে নাফ নদী পার হয়ে ওমরখাল বরাবর বাংলাদেশের স্থল সীমানায় উঠতে দেখে টহলদল দ্রুত তাদের দিকে এগিয়ে যায়।

তবে চোরাকারবারিরা দূর থেকে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে তাদের সঙ্গে থাকা পাঁচটি বস্তা ফেলে পালিয়ে যায়। বিজিবির সদস্যরা ঘটানাস্থল থেকে বস্তাগুলো উদ্ধার করে গণনা করে তিন লাখ ৯০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। যার বাজার মূল্য প্রায় ১১ কোটি ৭০ লাখ টাকা। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মন্তব্য