ট্রেনিংয়ে নেই মেসি, প্রতিদিন গুনছেন কোটি টাকার দণ্ডি

প্রজন্ম ডেস্ক

বার্সেলোনা ছাড়বেন ক্ষুদে জাদুকর। ক্লাবের সাথে ২০ বছরের সম্পর্ক যা এতদিন ছিল রক্তের সম্পর্কের চেয়েও গভীর, সেটিই আজ গলার কাঁটা। কোনোভাবেই আটকানো গেল না গ্রহের অন্যতম সেরা খেলোয়াড়টিকে। ক্লাব ছাড়ার তাড়না এতই বেশি য আসছেন না ট্রেনিংয়ে, দিচ্ছেন কোটি টাকা দণ্ডি। যে টাকা দিয়ে হয়তো দশটা মানুষ অর্ধেক জীবন কাটিয়ে দিবে, ক্ষোভের বসে সেই টাকাই প্রতিদিন দণ্ডি দিচ্ছেন মেসি। প্রতিদিন ১ লাখ ১০ হাজার ইউরো গুনতে হচ্ছে মেসিকে। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় এক কোটি ১১ লাখ টাকা।

গত রোববার (৩০ আগস্ট) থেকে শুরু হওয়া ক্লাবের প্রাক মৌসুম কর্মসূচিতে যোগ দেননি তিনি। নিজের সিদ্ধান্তে অনঢ়। কোটি টাকা লোকসানেও যেন কিছু যায়-আসে না মেসির। চূড়ান্ত কোনো কিছু না হওয়া পর্যন্ত পরিস্থিতি এমনই চলতে থাকবে আর বাড়তে থাকবে তার ক্ষতির পরিমাণও। মেসি চাইলেই ক্লাব ছাড়তে পারছেন না। ছাড়লেও তাকে গুনতে হবে ৭০ কোটি ইউরো। এমনটাই জানিয়েছে বার্সেলোনা।

শুধু বার্সেলোনা নয়, লা লীগা ম্যানেজমেন্টও বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে যে মেসি চাইলেই ফ্রি ট্রান্সফারে কোথাও যেতে পারবে না। এছাড়াও ইতালিয়ান সাংবাদিক টানস্রেডি পালমেরির টুইট থেকে জানা গেছে মেসিকে নিয়ে ৪৫০ মিলিয়ন পাউন্ডের পরিকল্পনা করছে ম্যানচেস্টার সিটি। আর এজন্য মেসিকে অবশ্য দুটি ক্লাবে খেলতে হবে। জানা গেছে মোট পাঁচ বছরের চুক্তির তিন বছরের পরে মেসি ম্যানচেস্টার সিটির মালিকের আরেক ক্লাব নিউ ইয়র্ক সিটিতেও দুই বছর কাটাতে হবে।

মন্তব্য