ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনে যা বললেন ইমরান খান

প্রজন্ম রিপোর্ট

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকরণের বিষয়টিকে নাকচ করে এমন খবরকে মিথ্যা ও ভিত্তিহীন বলে আখ্যায়িত করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার (১৮ ডিসেম্বর) স্থানীয় একটি টিভি চ্যানেলে সাক্ষাতকার দেয়ার সময় তিনি বলেন, পাকিস্তান একটি গণতান্ত্রিক দেশ। আমাদের সকল জাতি ফিলিস্তিনের পাশে থাকবে। সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রীর একজন গুরুত্বপূর্ণ উপদেষ্টা ইসরায়েল সফর করেছেন বলে ইসরায়েলের গণমাধ্যমসহ বিভিন্ন সূত্রে খবর বেরিয়েছে।

ইসলামাবাদে প্রেস টিভির সংবাদদাতা জাভেদ নানা জানিয়েছেন, ইমরান খান স্পষ্ট করে বলেছেন, পাকিস্তান যেখানে ইসরায়েলকে স্বীকৃতি দেয় না সেখানে তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার কোনো কারণ থাকতে পারে না। ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য পাকিস্তানের ওপর সৌদি ও আরব আমিরাত ব্যাপক চাপ সৃষ্টি করছে বলে শোনা যাচ্ছিলো।

এরমধ্যেই নুর দাহরি নামে যুক্তরাজ্যভিত্তিক এক গবেষক দাবি করেছেন, পাকিস্তান সরকার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার প্রস্তুতি নিচ্ছে। এ তথ্য প্রকাশের পরপরই পাক প্রধানমন্ত্রী ইমরান খান একে ভিত্তিহীন ও মিথ্যা বলে নাকচ করেন।

তিনি এ প্রতিবেদনকে ভিত্তিহীন আখ্যা দিয়ে উল্টো প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ইসরায়েলকে যেহেতু ইসলামাবাদ স্বীকৃতিই দেয় না, তা হলে কেনো পাকিস্তানের মন্ত্রী কিংবা গুরুত্বপূর্ণ ব্যক্তি তেলআবিব সফর করবেন? এটি সম্পূর্ণ ভিত্তিহীন প্রতিবেদন।

মন্তব্য