গোমাংস খেয়ে বিতর্কে রোহিতরা!

প্রজন্ম রিপোর্ট

করোনা বিরতির পর ক্রিকেট চালু হলেও ক্রিকেটারদের অনেক বিধিনিষেধের মধ্যে চলতে হচ্ছে। এই যেমন কোনো সিরিজ চলাকালীন জৈব-সুরক্ষা বলয় ছেড়ে বাইরে যাওয়া যাবে না।কিন্তু এই নিয়ম ভেঙে রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন রোহিত শর্মাসহ অস্ট্রেলিয়া সফররত ভারতীয় ক্রিকেট দলের পাঁচ সদস্য। পরে তাদের আইসোলেশনে পাঠানো হয়।

ভারতের চলমান অস্ট্রেলিয়া সফরে নতুন বছরের প্রথম দিনে মেলবোর্নে একটি ইনডোর ভেন্যুর রেস্তোরাঁয় খেতে যান রোহিত, ঋষভ পন্থ, শুবমন গিল, পৃথ্থী শ ও নভদ্বীপ সাইনি। পরে এই মুহূর্তটির একটি ভিডিও ভাইরাল হয়। এক সমর্থক সেই রেস্তোরাঁয় থাকা ক্রিকেটারদের ভিডিওটি পোস্ট করেন। সেই সমর্থক টুইট করে জানিয়ে দেন, সেদিন তিনি ক্রিকেটারদের বিল পরিশোধ করেন এবং পন্থের সঙ্গে আলিঙ্গন করার সুযোগ পান।

সেই ভারতীয় ক্রিকেটপ্রেমীর নাম নভলদিপ সিং। টুইটার তার পোস্ট করা তার ছবিগুলোর মাঝে ছিল রোহিতদের খাবারের বিলও। আর সেই বিলের ছবি দেখেই চটে গেছেন ভারতীয়রা। কারণ ওই বিলে যে মেন্যু লেখা তাতে গোমাংস ছিল, যা সনাতন ধর্মালম্বীদের জন্য নিষিদ্ধ। ভারতীয়রা ওই বিলের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যম শেয়ার করে রোহিতদের রীতিমত তুলোধুনা করছেন।  

এদিকে আইসোলেশনে থাকার কারণে রোহিতদের জন্য পরের দুই টেস্টে খেলাও অনিশ্চিত হয়ে গেছে। আবার তাদের বিল মিটিয়ে যালোচনায় আসা নবলদিপের অবস্থাও খারাপ। রোহিতদের এই অবস্থার জন্য তাকেই দায়ী করছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। এমনকি তাকে খুনের হুমকিও দেওয়া হচ্ছে। চাপে পড়ে টুইট করে ক্ষমাও চাইতে হয়েছে তাকে।

মন্তব্য