আগামী সপ্তাহে যশোরে করোনা ভ্যাকসিন দেওয়ার সম্ভাবনা

২৭ জানুয়ারি একজন নার্সকে দিয়ে শুরু হবে টিকাদান কর্মসূচী

বিশেষ প্রতিবেদক

আগামি সপ্তাহে যশোরে দেওয়া হতে পারে কোভিড-১৯ করোনা প্রতিরোধ ভ্যাকসিন (টিকা)। যশোর জেনারেল হাসপাতালে ৮টি টিম, পুলিশ লাইন হাসপাতালে ১টি ও সিএমএইচ সামরিক হাসপাতালে ৪টি টিম একযোগে টিকা প্রদান করবে। এছাড়া সিভিল সার্জন অফিসে দুটি টিম রিজার্ভ থাকবে। যশোরে প্রথমবারে মোট ৯৬ হাজার ডোজ টিকা দেওয়ার উদ্দ্যোগ নেওয়া হয়েছে।

এ ব্যাপারে সিভিল সার্জন (সিএস) ডাক্তার শেখ আবু শাহিন বলেন, আগামী সপ্তাহে আমাদের হাতে এসে পৌঁছাবে করোনা প্রতিরোধ ভ্যাকসিন (টিকা) এবং সেগুলি রাখা হবে জেলা ইপিই ষ্টোরে। তবে কবে থেকে টিকা দেওয়া শুরু হবে তা নিশ্চিত করে এই মুহুর্তে বলতে পারছিনা। তবে আমাদের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি আগামি সপ্তাহে যশোরে একযোগে ১৩টি টিম যশোর জেনারেল হাসপাতাল, পুলিশ লাইন হাসপাতাল ও সিএমএইচ (সামরিক) হাসপাতালে টিকা দেওয়া হতে পারে। এক প্রশ্নের জাবাবে সিএস বলেন, অনলাইনে রেজিষ্ট্রেশনের কাজ চলছে। যারা ফিল্ডে টিকা (ভ্যাকসিন) দেবে তাদেরও প্রশিক্ষনের কাজ চলছে।

জানতে চাইলে যশোর জেনারেল হাসপাতালের তত্বাবধায় ডাক্তার দীলিপ কুমার রায় বলেন, আগামি এক সপ্তাহের মধ্যে যশোরে কোভিড-১৯ করোনা প্রতিরোধ ভ্যাকসিন (টিকা) পৌঁছে যাবে। আমাদের সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যেই যশোর জেনারেল হাসপাতালে টিকাদান কর্মসূচি শুরু করা হবে।

মন্তব্য