বড় বাজারের ব্যবসায়ী গোবিন্দ সাহার ২ বছরের কারাদন্ড

যশোরে পৃথক দুই মামলায় ৩ জনের কারাদন্ড

প্রজন্ম রিপোর্ট

যশোরে ভারতীয় অবৈধ চিনি ও গুড়া দুধ উদ্ধারের ঘটনায় যশোর বড় বাজারের ব্যবসায়ী গোবিন্দ সাহার ২ বছরের সশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার যশোরের জেলা যুগ্ম দায়রা জজ আদালতের বিচারক শিমুল কুমার বিশ্বাস এ আদেশ দেন। একই সাথে মামলার অপর ৩ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি গোবিন্দ সাহা শহরের বড় বাজারের হাটখোলা রোডের অরুন কুমার সাহার ছেলে। অপরদিকে খালাস পাওয়া আসামিরা হলেন, নড়াইলের কালিয়া উপজেলার বারইপাড়ার প্রভাত সাহার ছেলে বর্তমানে যশোর শহরের বেজপাড়ার বাসিন্দা জয় গোপাল সাহা, সদর উপজেলার হাটবিলা গ্রামের হেমায়েত উল্লাহর ছেলে খলিলুর রহমান ও ইউসুফ আলী।

মামলা সূত্রে জানা যায়, ২০০১ সালের ১২ জানুয়ারি সিআইডি পুলিশের তৎকালীন এসআই মো. অহিদুল ইসলাম যশোর শহরের বড় বাজার কালীবাড়ি এলাকায় অভিযান চালিয়ে একটি ট্রাক থেকে ভারতীয় অবৈধ ১১৫ বস্তা চিনি (প্রতি বস্তায় ৫০ কেজি) এবং একশ’ প্যাকেট গুড়াদুধ জব্দ করেন। এ সময় অবৈধ মালামালের দাবিদার গোবিন্দ সাহা এবং ট্রাকের চালক খলিলুর রহমান, হেলপার ইউসুফ আলীসহ চারজনকে আটক করা হয়। এ ঘটনায় কোতয়ালি থানায় মামলা করেন এসআই মো. অহিদুল ইসলাম। গোবিন্দ সাহা পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মন্তব্য