ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় শ্রীলঙ্কা দল

প্রজন্ম রিপোর্ট

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে রবিবার (১৬ মে) সকালে ঢাকায় পা রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এদিন কুশাল পেরেরার নেতৃত্বে সকাল সাড়ে ৮টায় বাংলাদেশে পৌঁছায় লঙ্কান দল। বাংলাদেশে পৌঁছেই তারা টিম হোটেলে তিন দিনের কোয়ারেন্টাইন পালন করবে। এই সময়ের মধ্যে দুই দফায় তাদের কোভিড-১৯ পরীক্ষা হবে।

এই পরীক্ষায় সবাই নেগেটিভ হলে বুধবার থেকেই অনুশীলনে ফিরতে পারবেন লঙ্কান ক্রিকেটাররা। এর দুদিন পর নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে লঙ্কানদের। এই ম্যাচটি বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) হওয়ার কথা রয়েছে। বাংলাদেশের বিপক্ষে তাদের মূল সিরিজ শুরু ২৩ মে।

সিরিজের পরের দুই ম্যাচ যথাক্রমে ২৫ ও ২৮ মে। সবকটি ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। এই সিরিজের সবগুলো ম্যাচই রাখা হয়েছে দিবারাত্রির। এই সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ। গুরুত্বপূর্ণ এই সিরিজে লঙ্কানদের নেতৃত্বে থাকছেন কুশাল পেরেরা। মুলত ২০২৩ বিশ্বকাপের কথা মাথায় রেখেই তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

শ্রীলঙ্কা দল: কুশাল পেরেরা (অধিনায়ক), কুশাল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ভানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা দনাঞ্জয়া, নিরোশান ডিকভেলা, দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকসান সান্দাক্যান, চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো।

মন্তব্য