ইসরাইলের বিরুদ্ধে আমরা বিজয়ী হয়েছি : হামাস

প্রজন্ম রিপোর্ট

দখলদার ইসরাইলের বিরুদ্ধে নিজেদেরকে বিজয়ী বলে দাবি করেছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। একই সঙ্গে সংগঠনটি ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে পরাজিত বলে উল্লেখ করেছে। লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেল এ খবর দিয়েছে।

ইহুদিবাদী ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকায় ভয়াবহ আগ্রাসন চালাচ্ছে। তবে গাজাভিত্তিক প্রতিরোধকামী সংগঠন হামাস এবং ইসলামি জিহাদ আন্দোলন ইসরাইলকে লক্ষ্য করে কয়েক হাজার রকেট ছুঁড়েছে।

হামাসের উপপ্রধান মুসা আবু মারজুক বলেছেন, “নেতানিয়াহু মারাত্মকভাবে পরাজিত হয়েছেন এবং হামাস বিজয় ঘোষণা করছে।”

তিনি বলেন, ‘আগামী এক বা দুই দিনের মধ্যে আমরা একটি যুদ্ধবিরতিতে পৌঁছানোর আশা করছি।’ মুসা আবু মারজুকের মতে- হামাস এবং হিজবুল্লাহর পাল্টা জবাবের মুখে আমেরিকা ইসরাইলি নেতাদের হামলা কআনোর জন্য চাপ সৃষ্টি করেছে।

এর আগে গতকাল (বুধবার) সংঘর্ষ কমিয়ে যুদ্ধবিরতির পথে হাঁটার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নেতানিয়াহুর প্রতি আহ্বান জানিয়েছেন। তার সামান্য আগে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ইসরাইল-বিরোধী নিন্দা প্রস্তাব পাসে বাধা দিয়েছে আমেরিকা। মুসা আবু মারজুক বলেন, হামাস এবং জিহাদ আন্দোলনের পাল্টা আক্রমণ আমেরিকার অবস্থান পরিবর্তনে বাধ্য করেছে।

নেতানিয়াহুর কার্যালয়ের মুখপাত্রের তথ্য অনুযায়ী- গাজা থেকে প্রতিরোধ আন্দোলনগুলো ইসরাইলি আগ্রাসনের জবাবে চার হাজার রকেট ছুঁড়েছে।

মন্তব্য