কক্সবাজারে দেড় লাখ ইয়াবাসহ ২ যুবক আটক

প্রজন্ম রিপোর্ট

কক্সবাজারের রামুতে দেড় লাখ পিস ইয়াবাসহ ২ যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। আজ সোমবার (২৪ মে) দুপুরে বিস্কুটের কার্টনে ভরে এসব ইয়াবা পাচার করার সময় ক্যান্টমেন্ট ইংলিশ স্কুল সংলগ্ন রামু-মরিচ্যা সড়কে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে একজন মিয়ানমারের নাগরিক বলে জানিয়েছেন কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

আটকরা হলেন, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আবু সিদ্দিকের ছেলে মো. আমিন ও উখিয়ার কড়ইবনিয়া এলাকার রশীদ আহমদের ছেলে আবুল হাশেম।

দুপুর ২ টার দিকে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ইয়াবা পাচারের খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম সেখানে অভিযান চালায় এবং ইয়াবাসহ তাদের হাতেনাতে আটক করে। তারা বিস্কুটের কার্টনে ভরে এসব ইয়াবা পাচার করছিল।

তিনি বলেন, ‘এসব ইয়াবা কোথা থেকে আনা হয়েছে, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, কারা এর সাথে সম্পৃক্ত ছিল প্রাথমিকভাবে সবই আমরা জানতে পেরেছি। আমরা আরও খোঁজ-খবর নিচ্ছি। এ ঘটনায় আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হবে।’

পুলিশ সুপার বলেন, কক্সবাজার অঞ্চলে মাদক নির্মূলে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে পুলিশ। এ ধরনের অভিযান নিয়মিত অব্যাহত রাখা হবে।

মন্তব্য