খালেদার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ

খালেদার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ

প্রজন্ম ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, সু-চিকিৎসা ও কারাবন্দি সব নেতাকর্মীর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে দলটি।

রোববার (০৫ মে) বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ঢাকা-১৩ আসন মোহাম্মদপুর, আদাবর ও শেরে বাংলা নগর বিএনপি, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে মিছিলটি নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়। পরে মিছিলটি নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার দলীয় কার্যালয়ের সামনে গিয়ে সম্পন্ন হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, দেশের মানুষের ভালবাসায় সিক্ত ‘গণতন্ত্রের মা’ এবং দেশের মানুষের জনপ্রিয় নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি। কেন তিনি কারাবন্দি? কারণ জনপ্রিয়তা। দেশের জনগণ, স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের প্রতি তার দৃঢ় অঙ্গীকার। এজন্যই তিনি কারাগারে। তিনি প্রতিহিংসার শিকার। আর এজন্যই মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারারুদ্ধ করার মাধ্যমে তাকে তিলে তিলে নিঃশেষ করে দিতে চাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, জামিনে বাধা দেওয়াসহ দেশনেত্রী খালেদা জিয়াকে সু-চিকিৎসাও দেওয়া হচ্ছে না।

তিনি অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে সু-চিকিৎসার সুযোগসহ নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

পাশাপাশি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আব্দুস সালামসহ কারাবন্দি সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করেন।

মন্তব্য