প্রধানমন্ত্রীর দোয়া কবুল করায় দেশে তেমন কোন ক্ষতি করতে পারেনি ঘূর্ণিঝড় ফণি : প্রতিমন্ত্রী ডাঃ এনাম

প্রধানমন্ত্রীর দোয়া কবুল করায় দেশে তেমন কোন ক্ষতি করতে পারেনি ঘূর্ণিঝড় ফণি : প্রতিমন্ত্রী ডাঃ এনাম

প্রজন্ম রিপোর্ট

সাতক্ষীরা সদরের ধুলিহর ইউনিয়নে ঘূর্ণিঝড় ‘ফণী’র ছোবলে ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান।

রোববার (৫ এপ্রিল) বিকালে সদরের ধুলিহর ইউনিয়ন পরিষদ চত্বরে জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি।

এসময় প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা একজন পূণ্যবতী মহিলা। তিনি তাহাজ্জুদের নামাজ আদায় করেন। সকালে কোরআন তেলোয়াতের মাধ্যমে কর্মকান্ড শুরু করেন।

মহান আল্লাহ-তায়ালা তার দোয়া কবুল করেছেন বলেই প্রাকৃতিক দূর্যোগ ঘূর্ণিঝড় ‘ফণী’ বাংলাদেশে তেমন ক্ষতি সাধন করতে পারেনি। শেখ হাসিনা মানব দরদী। ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের যেন কোন সমস্যা না হয় সেজন্য আমাদেরকে পাঠিয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনা যতদিন দেশের ক্ষমতায় আছেন, ততদিন বাংলার অসহায় গরীব দুঃখী মানুষ কষ্ট পাবেনা। ক্ষতিগ্রস্থ মানুষেরা ত্রাণ চায় না। তারা দূর্যোগ মোকাবেলায় মজবুত বেঁড়িবাধ চায়। খুব শীঘ্রই জেলার সকল বেঁড়িবাধ মেরামত করা হবে এবং দূর্যোগ মোকাবেলায় জেলায় ১০০ সাইক্লোন সেন্টার নির্মাণ করা হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পানি সম্পদ উপমন্ত্রী এ,কে,এম এনামুল হক শামীম, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোহসীন প্রমূখ।

সদরের ধুলিহর ইউনিয়নের দুইশ জন অসহায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল, ৫০ জনকে শাড়ি ও ৫০ জনকে লুঙ্গি প্রদান করা হয়।

মন্তব্য