ফিরছেন রত্না

ফিরছেন রত্না

প্রজন্ম ডেস্ক

চিত্রনায়িকা রত্না। শুরুটা তার তেমন জাঁকজমকপূর্ণ সিনেমা দিয়ে না হলেও অভিষেক ছবিতে নায়ক হিসেবে পেয়েছিলেন ফেরদৌসকে। মূলত ২০০২ সালে ‘কেন ভালোবাসলাম’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় যাত্রা শুরু করেছিলেন তিনি। সেলিম আজম পরিচালিত এ সিনেমায় রত্না প্রথম অভিনয় করে বেশ প্রশংসিতও হয়েছিলেন।

এরপর চলচ্চিত্রে তার জনপ্রিয়তা আসে কাজী হায়াৎ পরিচালিত ‘ইতিহাস’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে। এতে প্রধান চরিত্রে অভিনয় করে তুমুল আলোচনায় আসেন রত্না। পরে আরো কিছু ছবিতে অভিনয়ের পর চলচ্চিত্র থেকে অনেকটা ছিটকে পড়েন তিনি।

এদিকে, আর কি চলচ্চিত্রে ফিরবেন না রত্না? এমন প্রশ্নের জবাবে শুক্রবার বাংলাদেশ টাইমস প্রতিবেদকের সাথে কথা হয় নায়িকার। তিনি বলেন, শিগগির ফিরছি।

রত্না জানান, আবার নতুন একটি সিনেমা নিয়ে দর্শকদের মাঝে ফিরছেন তিনি। সম্প্রতি সরকারি অনুদানে নির্মিত হয়েছে ‘কাঁসার থালায় রুপালি চাঁদ’ নামের ছবি। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন রত্না। ছবিটির পরিচালনা করেছেন অভিনেতা ও প্রযোজক ড্যানি সিডাক।

ছবিটি প্রসঙ্গে রত্না আরো বলেন, অনেকদিন পর আমার অভিনীত কোনো ছবি বড় পর্দায় আসছে। এই নিয়ে বেশ উচ্ছ্বসিত আমি। এ ছবিতে আমার বিপরীতে নায়ক হিসেবে দেখা যাবে সাজিদ ইফতেখারকে। আরো একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়িকা মুনমুন।

‘কাঁসার থালায় রুপালি চাঁদ’ ছবিতে মোট গান থাকছে তিনটি। আশা করি, ছবিটি দর্শকরা বেশ উপভোগ করবেন। আমার অগাধ বিশ্বাস এই ছবির মাধ্যমে আবারো দর্শকদের অতুলনীয় সাড়া পাবো।

প্রসঙ্গত, রত্না অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘টাইম মেশিন’। এর বাইরে তিনি সত্যরঞ্জন রোমান পরিচালিত ‘পরান পাখি’ সিনেমায় পাখি চরিত্রে অভিনয় করেছেন। তবে এ সিনেমা এখনো পর্দায় দেখা মিলেনি। পাশাপাশি তার অভিনীত ছবির মধ্যে ‘নষ্ট মুন্না’, ‘কঠিন লড়াই’, ‘অরুণ বরুণ কিরণমালা’ প্রভৃতি মুক্তির অপেক্ষায় রয়েছে।

ক্যারিয়ারের এক যুগে রত্নার প্রায় ৪৮টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। এছাড়া বড় পর্দায় দেখা মিলেনি এমন ছবির সংখ্যাও কম নয়। তবে আগামী ঈদুল ফিতরে রত্না অভিনীত ‘কাঁসার থালায় রুপালি চাঁদ’ সিনেমাটি পর্দায় মুক্তি পাবে, এটি নিশ্চিত করেছেন তিনি ও ছবির পরিচালক।

মন্তব্য