মহেশপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশী নিহত

প্রজন্ম ডেস্ক

ঝিনাইদহের মহেশপুর উপজেলার পলিয়ানপুর সীমান্তের ওপারে হাবাশপুর বিএসএফ’র গুলিতে আব্দুর রহিম (৫০) নামে এক গরুর রাখাল নিহত হয়েছেন। তিনি মহেশপুর উপজেলার ন্যাপা ইউনিয়নের বাউলিয়া গ্রামের মুক্তিযোদ্ধা মৃত আবুল কাসেমের ছেলে।

ঝিনাইদহের খালিশপুর বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল কামরুল আহসান জানান রোববার ভোর ৪ টার দিকে ভারতের হাবাশপুর এলাকার ৬০ নং মেইন পিলারের পাশ দিয়ে ৩/৪ জন গরুর রাখাল চোরা পথে ভারত থেকে গরু নিয়ে আসছিল। এ সময় বিএসএফ হাবাশপুর কাম্পের সদস্যরা গরুর রাখালদের চ্যালেঞ্জ করে এবং তাদেরকে লক্ষ করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলে আব্দুর রহিম নিহত হয়। 

তিনি আরো জানান এ বিষয়ে বিএসএফের সাথে বিজিবির কোন অফিসিয়াল বৈঠক বা যোগাযোগ ঘটেনি। তবে মৃত রাখাল রহিমের সহযোগীদের কাছ থেকে খবর পেয়ে রোববার সন্ধায় তারা মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়েছেন। তিনি আরো জানান নিহত রহিমের লাশ ভারতে ময়না তদন্ত করা হয়েছে বলে তারা জানতে পেরেছেন। বিএসএফের নিকট থেকে অফিসিয়াল চিঠি পেলে পতাকা বৈঠকের পর আব্দুর রহিম এর কিভাবে মৃত্যু হয়েছে সেটি জানা যাবে এবং লাশ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হবে। তবে অন্য একটি সুত্র জানায় ভারতের অভ্যন্তরে গরুসহ রহিমকে ধরে ফেলে বিএসএফ। এরপর তাকে গুলি করে অথবা পিটিয়ে হত্যা করা হয়।

মন্তব্য