বিমানের যান্ত্রিক গোলোযোগের কবলে ফুটবল দল

প্রজন্ম ডেস্ক

বিমানে যান্ত্রিক ত্রুটির পর সম্ভাব্য বিপদ থেকে রক্ষা পেয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। রোববার রাতে উড়াল দেওয়ার ঘণ্টাখানেক পর আবার ঢাকায় ফিরে আসে বিমানটি। পরে সোমবার সকালে দেশ ছেড়েছে ফুটবল দল।

ওমানের বিপক্ষে ২০২২ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ ১৪ নভেম্বরে। দেশটির কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে রোববার রাত সাড়ে ৯টায় বাংলাদেশ বিমানে করে রওনা দেওয়ার কথা ছিল জীবন-সোহেলদের। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে দুই ঘণ্টা পর রওনা দেয় দল। উড়াল দেওয়ার পর নতুন করে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে বিমানবন্দরে ফিরে আসে বিমানটি।

সোমবার সকাল সাড়ে ১০টার ফ্লাইটে দলের ওমানের পথে রওনা দেওয়ার কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

“রওনা দেওয়ার ঘণ্টাখানেক পর বিমানের যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল। পরে বিমানটি ফিরে আসে। রাতে খেলোয়াড়দের উত্তরার একটি হোটেলে রাখা হয়েছিল। কোনো সমস্যা হয়নি। খেলোয়াড়রা শুধু একটু ভয় পেয়ে গিয়েছিল।”

“সকালে ওমানের পথে রওনা দিয়েছে দল। আশা করি তিনটা-সাড়ে তিনটার মধ্যে ওমানে পৌঁছে যাবে।”

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

আফগানিস্তানের কাছে ১-০ গোলে হেরে  দ্বিতীয় রাউন্ড শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে কাতারের কাছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২-০ গোলে হেরেছিল। নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে তাদের মাঠে ১-১ ড্র করেছিল দল।

মন্তব্য