মাংসে সিনজেনটা!

 প্রজন্ম ডেস্ক

কীটনাশক কোম্পানির স্লোগান ‘কৃষিতে সিনজেনটা’ এখন যেন ‘মাংসে সিনজেনটা’ হয়ে গেল। যশোরের ঝিকরগাছা উপজেলার রাজাডুমুরিয়া বাজারের ব্রিজ মোড়ে এক দোকানে একথার প্রমাণ মেলে। দোকানটিতে একই সাথে মাংস ও বিষ বিক্রি করা হচ্ছে। দীর্ঘদিন এ অবস্থা চললেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাথা ব্যথা নেই ।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার রাজাডুমুরিয়া বাজারে কীটনাশক কোম্পানি সিনজেনটার খুচরা বিক্রেতা মেসার্স বাবুল স্টোরে কীটনাশকের পাশাপাশি মাংসও বিক্রি করা হচ্ছে। দোকানের ভেতর নানা কীটনাশকে ভরা রয়েছে। দোকানে ক্যাশ টেবিলের পাশে রয়েছে পোল্ট্রির মাংস। সেখান থেকে দোকানদার মাংস কেটে বিক্রি করছেন। পাশাপাশি তিনি দোকানের কীটনাশকও নিয়মিত বিক্রি করে থাকেন। গত দুই বছর ধরে তিনি একই সাথে এক দোকানে মাংস ও কীটনাশক বিক্রি করে আসছেন। ক্যামেরার ফ্লাস জ্বলতেই দোকানের মালিক বাবুল মিয়া বলে উঠলেন ছবি তুলছেন কেন?

মাংস ও কীটনাশক একসাথে বিক্রি করছেন কেন এমন প্রশ্নের উত্তরে তিনি বললেন, তাই কি হয়েছে?  তিনি জানান, স্যানিটেশন বিভাগের কেউ কোনদিন এখানে আসেনি।

সিনজেনটা কোম্পানির নাভারণ এরিয়া ম্যানেজার শেখ মুকুল হোসেন বলেন, বিষয়টা আমার জানা নেই। আজই এর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

উপজেলা স্যানিটেশন ইন্সপেক্টর গণপতি বিশ্বাস জানান, বাজারটি নতুন হওয়ায় ওখানে যাওয়া কম হয়েছে। আজই দোকানটি বন্ধ করে দেয়া হবে।

মন্তব্য