সভাপতি প্রার্থী মোহিত নাথ ও সম্পাদক প্রার্থী শাহারুল এর পক্ষে বিভিন্ন ইউনিয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোহিত কুমার নাথ

আসন্ন যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সন্মেলন

প্রজন্ম রিপোর্ট

আগামী ১৬ই নভেম্বর যশোর সদর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে তৃণমূল আওয়ামীলীগের মতামতের ভিত্তিতে ও যশোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার মনোনীত সভাপতি প্রার্থী মোহিত কুমার নাথ ও সাধারন সম্পাদক প্রার্থী শাহরুল ইসলাম এর পক্ষে সদরের ৫টি পৃথক ইউনিয়নে আওয়ামীলীগ ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ কাউন্সিলরদের সাথে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস.এম আফজাল হোসেন। মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আগামী ১৬ নভেম্বর যশোর সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

উক্ত সম্মেলনে সরাসরি কাউন্সিলরদের ভোটের মাধ্যমে আসন্ন সন্মেলনে যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবে। যে কারণে উক্ত সম্মেলনটি অত্যান্ত গুরুত্বপূর্ণ। জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগকে আরো শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলতে হলে আদর্শবান নেতৃত্ব বাছাই করতে হবে। আপনারা আপনাদের ভোটের মাধ্যমে সেই নেতৃত্ব বাছাই করবেন। আপনাদের দোয়া ও সমর্থন নিয়ে আগামী দিনে যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদে মোহিত কুমার নাথ ও সাধারণ সম্পাদক পদে শাহরুল ইসলাম অবশ্যই নির্বাচিত হবেন বলে আশাবাদী।

কারণ দীর্ঘদিনের রাজনীতি পেক্ষাপটে মোহিত কুমার নাথ ও শাহরুল ইসলাম পরীক্ষিত নেতা। তারা সবসময় সাধারণ নেতাকর্মীদের পাশে থেকেছেন তাই আগামী দিনে তাদের নেতৃত্বেই যশোর সদর উপজেলা আওয়ামীলীগ গঠিত হবে বলে তিনি আশা করেন। যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী মোহিত কুমার নাথ তার বক্তব্য বলেন, আমি পুনরায় সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হলে দলের ভেতরে ঘাপটি মেরে থাকা ঘুন পোকা তথা যারা দলের ভিতর থেকে বিশৃঙ্খলা সৃষ্টি তৈরি করে এবং সংগঠন বিরোধী কার্যকলাপসহ নানা অপকর্মে জড়িত, সেই সমস্ত অপশক্তিকে বাদ দিয়ে সৎ নিষ্ঠাবান পরিচ্ছন্ন রাজনৈতিক কর্মীদের পদে মূল্যায়ন করা হবে।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী শাহারুল ইসলাম বলেন, বিগত দিনে সদর আওয়ামীলীগ এর জন্য অনেক পরীক্ষা দিয়েছি। দূর্দিনে সাধারণ নেতাকর্মীদের পাশে থেকেছি। সে কারণে আমি চাই আগামী ১৬ নভেম্বর আপনাদের ভোটের মাধ্যমে যশোর সদর উপজেলার সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়ে সার্বক্ষণিক আপনাদের পাশে থাকতে চাই। আপনারা আমাদের জন্য দোয়া করবেন ও আমাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করে সদর উপজেলাবাসীর পাশে থাকার সুযোগ দিবেন।

হৈবতপুর ইউনিয়নে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম ফুল। ধর্ম বিষয়ক সম্পাদক লোকমান হোসেন। হৈবতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান সাগর। কৃষক লীগ নেতা ইউনুস আলীসহ আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

চাঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, চাঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আজহার মোল্লা। পরিচালনা করেন, চাঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিয়ার রহমান। আলোচনা সভায় উপস্থিত ছিলেন, চাঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজ বিশ্বাস সহ ইউনিয়ন আওয়ামীলীগ ওয়ার্ড আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও কাউন্সিলর বৃন্দ।

ইছালি ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত মতবিনিময় ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন। সভা পরিচালনা করেন আওয়ামীলীগ নেতা মাস্টার মিজানুর রহমান।
রামনগর ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত মতবিনিময় ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন, রামনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোসলেম উদ্দিন। মতবিনিময় ও আলোচনা সভা পরিচালনা করেন, রামনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান হাসু। উপস্থিত ছিলেন, রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজনীন নাহার আলমগীরসহ ইউনিয়নের আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও কাউন্সিলর বৃন্দ।

হৈবতপুর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে হৈবতপুর ইউনিয়ন পরিষদের সভাকক্ষে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন, হৈবতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আহাদুল শেখ। পরিচালনা করেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও হৈবতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজ। এছাড়াও ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কাউন্সিলরবৃন্দ।

চুড়ামনকাটি ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত মতবিনিময় ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন, চুড়ামনকাটি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলতাফ হোসেন। সভা পরিচালনা করেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রমজান আলী। উপস্থিত ছিলেন চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মুন্নাসহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ কাউন্সিলরবৃন্দ।

এই আলোচনা সভা ও মতবিনিময় সভায় আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও কাউন্সিলরবৃন্দ আসন্ন সদর উপজেলা আওয়ামীলীগের ভোটের মাধ্যমেই তাদের নেতৃত্ব বাছাই করবেন বলে আলোচনা সভায় তারা জানান। সাধারণ কাউন্সিলরবৃন্দ কোন সমঝোতার মাধ্যমে বা সিলেকশনের মাধ্যমে নেতা নির্বাচন করতে চান না।

মন্তব্য