বিদেশিদের সবার আগে গেইল, বড় চমক শফিকউল্লাহ

প্রজন্ম ডেস্ক

টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রিস গেইল কিংবদন্তিতুল্য। ফর্ম পড়তির দিকে থাকলেও ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টিতে এখনও তিনি বড় আকর্ষণ। গত বিপিএলে খুব ভালো না করতে পারলেও এবারের প্লেয়ার্স ড্রাফটে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবার আগে দল পেয়েছেন এই জ্যামাইকান ব্যাটসম্যান।

বিদেশি ক্রিকেটারদের দ্বিতীয় রাউন্ডে চমক হয়ে এসেছে শফিকউল্লাহ শাফাকের নাম।

বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে রোববার বিদেশিদের প্রথম সেটের প্রথম রাউন্ডে সবার আগে ডাকার সুযোগ পেয়ে গেইলকে দলে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর দ্বিতীয় রাউন্ডের প্রথম ডাকে সিলেট থান্ডার দলে নেয় আফগান ব্যাটসম্যান শফিকউল্লাহকে।

প্রথম সেটে নিজেদের প্রথম ডাকে রাজশাহী দলে নিয়েছে বিপিএলের নিয়মিত মুখ ইংলিশ অলরাউন্ডার রবি বোপারাকে। রংপুর দলে টেনেছে আফগানিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবীকে।

এই রাউন্ডে নিজেদের প্রথম সুযোগে কুমিল্লা ওয়ারিয়র্স দলে নিয়েছে শ্রীলঙ্কান কিপার-ব্যাটসম্যান কুসল পেরেরাকে। গত বিপিএলে রংপুরের হয়ে দূর্দান্ত পারফর্ম করা দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রাইলি রুশোকে নিয়েছে খুলনা টাইগার্স।

শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরাকে প্রথম রাউন্ডের ডাকে দলে নেয় ঢাকা প্লাটুন। আর প্রথম রাউন্ডের শেষ ডাকে সিলেট নিয়েছে ক্যারিবিয়ান ব্যাটসম্যান সেরফাইন রাদারফোর্ডকে।

দ্বিতীয় রাউন্ডের প্রথম ডাকে বড় চমক উপহার দেয় সিলেট। দলে নেয় আফগান ব্যাটসম্যান শফিকউল্লাহ শাফাককে।

নিজেদের দ্বিতীয় সুযোগে ঢাকা দলে নেয় গত বিপিএলে চমৎকার পারফর্ম করা ইংলিশ ব্যাটসম্যান লরি ইভান্সকে। খুলনা এরপর দলে টানে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার রবি ফ্রাইলিংককে। কুমিল্লা দলে নেয় আফগান স্পিনার মুজিব উর রেহমানকে।

বাংলাদেশের বিপক্ষে বরাবরই দারুণ পারফরম্যান্স উপহার দেয়া ক্যারিবীয়ান ব্যাটসমযান শেই হোপকে দলে নিয়েছে রংপুর। নিজেদের দ্বিতীয় ডাকে রাজশাহী দলে নেয় আফগান ওপেনিং ব্যাটসম্যান হজরতউল্লাহ জাজাইকে।

আর এই রাউন্ডের শেষ ডাকে চট্টগ্রাম নেয় ক্যারিবিয়ান পেসার কেসরিক উইলিয়ামসকে।

মন্তব্য