রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক

প্রজন্ম ডেস্ক  

পাবনার চাটমোহরের মুক্তিযুদ্ধকালীন কমান্ডার প্রবীণ রাজনীতিবিদ মোজাম্মেল হক ময়েজকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

সোমবার সকালে চাটমোহর বালুচর খেলার মাঠে তার নামাজে জানাজা হয়। এর আগে পুলিশের একটি চৌকস দল তার কফিনে গার্ড অব অনার প্রদান করে।

গত রোববার দুপুর ২টার দিকে বার্ধক্যজনিত কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন চাটমোহর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হক ময়েজ (৮৭)।

এ সময় চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার ও থানার ওসি সেখ নাসীর উদ্দিন উপস্থিত ছিলেন।

গার্ড অব অনার দেওয়ার পর তার কফিনে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, কৃষক লীগ, বঙ্গবন্ধু প্রজন্ম লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

আরও উপস্থিত ছিলেন চাটমোহর উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার, ইউএনও সরকার অসীম কুমার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাখাওয়াত হোসেন সাখো, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, পৌর আওয়ামী লীগ সভাপতি নাজিম উদ্দিন মিয়া, সাবেক মেয়র আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা এস এম মোজাহারুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মাহবুবুল এলাহী বিশু প্রমুখ।

বালুচর খেলার মাঠে দ্বিতীয় এবং বোঁথড় গ্রামে তৃতীয় জানাজা নামাজ শেষে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

এর আগে রোববার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ঢাকার মিরপুর চিড়িয়াখানা রোডে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স জামে মসজিদে তার প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এ মসজিদের সভাপতি ছিলেন।

মন্তব্য