‘আ.লীগ যতদিন ততদিন মানুষ অধিকার পাবে না’

প্রজন্ম ডেস্ক

মানুষের জন্য যেমন মাদক ক্ষতিকর, তেমনি দেশের জন্য আওয়ামী লীগ ক্ষতিকর। এমন মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

তিনি বলেছেন, ‘মাদক যেমন মানুষের জন্য, পরিবারের জন্য ক্ষতিকর, তেমনি বাংলাদেশের জন্য সবচেয়ে ক্ষতিকর হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামী লীগ যতদিন পর্যন্ত ক্ষমতায় থাকবে ততদিন পর্যন্ত মানুষের প্রাপ্য অধিকার পাবে না।’

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক স্মরণসভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। কৃষিবিদ ইনস্টিটিউশনের সাবেক মহাসচিব কৃষিবিদ মরহুম জাবেদ ইকবালের এ স্মরণসভার আয়োজন করে অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এ্যাব।

‘২০০৯ থেকে ২০১৯ সাল পর্যন্ত আওয়ামী লীগ জোর করে এই ১২ বছর ক্ষমতায় থেকে যেভাবে মানুষের শত্রুতে পরিণত হয়েছে। তা‌তে এই সরকার বেশি দিন ক্ষমতায় থাক‌তে পার‌বে না’, বলেন আলাল।

তিনি বলেন, ‘যে সরকার জোর করে, যেনতেনভাবে ক্ষমতায় থাকে। সে সরকার কখনো জনগণের বন্ধু হতে পারে না। আর যে দল জনগণের ইচ্ছার বিরুদ্ধে কাজ করে এবং রাষ্ট্রীয় সম্পদ লুট করে নিজের সম্পদের পাহাড় গড়ে। সেই দল কখনো ক্ষমা পাবে না। আজকে আওয়ামী লীগ সেই পর্যায়ে গিয়েছে।’

বিএন‌পির এই নেতা ব‌লেন, ‘সাংবিধানিকভাবে দেশের সর্বোচ্চ পদ রাষ্ট্রপতির। সেই রাষ্ট্রপতিকে ইঞ্জিনিয়ারদের নিয়ে আফসোস করে বলতে হয় নির্মাণ কাজে রডের বদলে বাঁশ এবং সিমেন্টের বদলে বালি দিবেন না। তাহ‌লে ভাবেন এই বাংলাদেশে আজ কোথায় এসে দাঁড়িয়েছে।’

‘এই সরকার গত মার্চে বিদ্যুতের দাম বাড়িয়েছে । আবার তারা বিদ্যুতের দাম বাড়াবে। বিদ্যুতের দাম বাড়ানোর যে শুনা‌নি হ‌য়ে‌ছে, সেই শুনা‌নি‌তে গি‌য়ে সবচেয়ে একটা বিষয় খারাপ লেগেছে। সেটা হ‌লো, যে দিনাজপুরের হাজার হাজার টন কয়লা খেয়ে ফেলেছে, সেই দুর্নীতিবাজ আজিজ খানকে সেই শুনানির বিচারকদের আসনে বসিয়ে রেখেছে। এই হচ্ছে আওয়ামী লীগ’, ব‌লেন বিএনপির এই নেতা।

এতে আরও উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা কবি আবদুল হাই শিকদার, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সংগঠনের সদস্য সচিব প্রফেসর ড. জিকে এম মোস্তাফিজুর রহমান।

মন্তব্য