২৬ লাখ টাকা ছিনতাই, ‘বন্দুকযুদ্ধে’ ২ ছাত্রলীগ কর্মী নিহত

প্রজন্ম ডেস্ক

সাতক্ষীরা শহরের বাইপাস সড়কের কামালনগর এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দীপ (২৫) ও সাইফুল ইসলাম (৩০) নামে ছাত্রলীগের দুই কর্মী নিহত হয়েছেন। পুলিশের দাবি, তারা সন্ত্রাসী।

তাদের বিরুদ্ধে হত্যা, ছিনতাইসহ একাধিক মামলা হয়েছে। শনিবার (৩০ নভেম্বর) ভোরে এই ঘটনা ঘটে। এসময় পুলিশের ৩ কনস্টেবল আহত হয়েছেন। বন্দুকযুদ্ধের পর পুলিশ ঘটনাস্থল থেকে ২টি অস্ত্র, ৪ রাউন্ড গুলি, ২টি চাইনিজ চাকু ও ছিনতাইকাজে ব্যবহৃত ১টি মোটরসাইকেল উদ্ধার করেছে।

নিহত দুজন হলেন সাতক্ষীরা শহরের মুনজিতপুরের ময়নুল ইসলামের ছেলে মামুনুল ইসলাম দ্বীপ (২৫) ও কালীগঞ্জ উপজেলার ইজরপুর গ্রামের আবদুস সবুর সরদারের ছেলে সাইফুল ইসলাম (৩৮)। তাঁরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানের অনুসারী হিসেবে পরিচিত।

জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মো. মিজানুর রহমান জানান, গত ৩১ অক্টোবর কালীগঞ্জের পাওখালী এলাকায় গুলি করে বিকাশের দুই এজেন্টের কাছ থেকে ২৬ লাখ টাকা ছিনতাই করা হয়।


ওই ঘটনায় করা মামলার আসামি দ্বীপ ও সাইফুলকে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এরপর সহযোগীদের ধরতে শুক্রবার গভীর রাতে তাদের দুজনকে নিয়ে শহরের বাইপাস সড়কের পাশে কামালনগরে যায় ডিবি পুলিশ ও কালীগঞ্জ থানা পুলিশ।

সন্ত্রাসীরা পুলিশকে দেখে গুলি ছুঁড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে দ্বীপ ও সাইফুল নিহত হয়। একপর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। মিজানুর রহমান জানান, এ সময় দুটি দেশি পিস্তল, চারটি গুলি, একটি মোটরসাইকেল ও দুটি চাকু উদ্ধার করা হয়। এদিকে দুই কর্মীকে হারিয়ে গভীর শোক প্রকাশ করেছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান।

আজ সকাল সাড়ে ৭টার দিকে তিনি তাঁর ফেসবুকে লিখেন, ‘ভাই তোদেরকে এভাবে হারায়ে ফেলব তা কখন বুঝতে পারিনি। পারলে মাফ করে দিস। দুয়া করি আল্লাহ তোদের বেহেস্তবাসি করুন।’

মন্তব্য