রোববার সারা দেশে বিএনপির বিক্ষোভ

প্রজন্ম ডেস্ক

আগামীকাল রোববার সারা দেশে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ কর্মসূচি পালন করা হবে। 

শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সকাল ১০টা থেকে কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সমাবেশ হয়। তাতে অংশ নেন বিএনপি মহাসচিব যুগ্ম মহাসচিবসহ, ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় সভাপতি, আহবায়ক ও সাধারণ সম্পাদক, সদস্য সচিবরা।

পরে সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন, ‘দেশে সব কিছুর দাম বেড়ে গেছে। রাষ্ট্রীয় সম্পদ লুটপাট করা হচ্ছে। সম্পদ লুটপাট করে দেশটাকে ফোকলা করে দেয়া হচ্ছে। গত কয়েক বছরে বাংলাদেশ থেকে যে টাকা পাচার হয়েছে সারা পৃথিবীর কোনো দেশ থেকে কখনো এমন টাকা পাচার হয়েছে কি না আমার জানা নেই।’

দেশের সবকিছু তারা বাইরে নিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘বিদেশে বাড়িঘর তৈরি করছে তারা। কারণ তারা জানে পতন অনিবার্য। দুর্বৃত্তায়ন করে কেউ বেশি দিন টিকে থাকতে পারে না। আমি একটা কথা পরিষ্কার করে বলছি, আমাদের আর ভয় দেখিয়ে কোনো লাভ হবে না।

দেশে মানুষ জেগে উঠেছে। আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে তারা তাদের অধিকার আদায় করবে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোববার সারা দেশে এবং ঢাকা মহানগরের সকল থানায় থানায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এ ছাড়া বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে বিএনপি।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ন মহাসচিব খায়রুল কবির খোকনসহ কেন্দ্রীয় নেতারা।

মন্তব্য