‘জিয়া বেঁচে থাকলে বঙ্গবন্ধু খুনের দায়ে ফাঁসি হতো’

প্রজন্ম ডেস্ক

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বেঁচে থাকলে বঙ্গবন্ধু হত্যার দায়ে ফাঁসি হতো বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি।

তিনি বলেন, ‘‘জিয়া বঙ্গবন্ধুর হত্যায় সরাসরি জড়িত ছিলেন। আজ যদি তিনি (জিয়া) বেঁচে থাকতেন; তাহলে অন্যান্য খুনির মতো তারও ফাঁসি হতো। মৃত মানুষের বিচার হয় না  এ জন্য জিয়া ও মোস্তাকদের বিচার হয়নি।

সোমবার দুপুরে কুমিল্লার চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতায় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেন, আদালতে বিএনপির আইনজীবীদের হট্টগোল নজিরবিহীন ঘটনা। পৃথিবীর কোনো দেশেই প্রধান বিচারপতির উপস্থিতিতে দেশের সর্বোচ্চ আদালতে এমন হট্টগোলের নজির নেই।

এর আগে বেলা সাড়ে ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি শেখ ফজলুল করিম সেলিম এমপি।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল আউয়াল সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামূল হক শামীম এমপি, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর।

সম্মেলনে সকল উপজেলার কাউন্সিলরদের নাম না থাকায় কমিটি ঘোষণা ছাড়াই সম্মেলন স্থল ত্যাগ করেন অতিথিরা।

মন্তব্য