কেরানীগঞ্জের পর ফতুল্লায় ভয়াবহ আগুন

প্রজন্ম ডেস্ক

ঢাকার কেরানীগঞ্জে প্লাস্টিক সামগ্রী তৈরির একটি কারখানায় ভ’য়াবহ অ’গ্নিকা’ণ্ডে ৯ জন নি’হত হয়েছে। এ ঘটনায় আ’হত আরো ২৬ জন ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।

কেরানীগঞ্জের আ’গুনের রেশ কাটতে না কাটতেই নারায়ণগঞ্জের ফতুল্লায় ভ’য়াবহ অ’গ্নিকা’ণ্ডের ঘটনা ঘটেছে।

বুধবার (১১ ডিসেম্বর) রাত ৮টার দিকে ফতুল্লার পশ্চিম মাসদাইর বারৈভোগ এলাকায় ফারিয়া গার্মেন্টস সংলগ্ন এলাকায় এ অ’গ্নিকা’ণ্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় অর্ধশত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এসময় আ’গুন নেভাতে গিয়ে অন্তত ১০ জন আ’হত হয়েছেন।

অ’গ্নিকা’ণ্ডে ক্ষতিগ্রস্ত লিটন মিয়া জানান, হঠাৎ আ’গুন লেগে চারপাশে ছড়িয়ে পড়ে। তখন বাসা বাড়ির লোকজন দ্রুত বেরিয়ে নিরাপদে যেতে পারলেও কেউ কোনো আসবাবপত্র বের করতে পারেনি। এতে মুহূর্তেই প্রায় অর্ধশত ঘর পুড়ে ছাই হয়ে যায়।

পুড়ে যাওয়া ঘরের মধ্যে ৩০টি ঘর ছিল মজিবুর রহমান নামে এক ব্যক্তির। এছাড়া ছয়টি ঘর ছিল সামসুদ্দিন নামে আরেক ব্যক্তির। আর বাকি ঘরগুলো বিভিন্ন লোকজনের ছিল। এসব ঘরে গার্মেন্ট’কর্মীসহ বিভিন্ন পেশার লোকজন ভাড়া থাকতেন।

আ’গুন নিয়ন্ত্রণে আনতে স্থানীয় লোকজন চেষ্টা চালিয়েছে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আ’গুন নিয়ন্ত্রণ করেছে।

ফতুল্লার শাসনগাঁও এলাকায় অবস্থিত বিসিক ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার আল আমিন জানান, ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আ’গুন লেগেছে। তবে আ’গুন নিয়ন্ত্রণ করে অ’গ্নিকা’ণ্ডের কারণ ও ক্ষতির পরিমাণ জানতে ত’দন্ত চলছে। পরে বিস্তারিত জানানো হবে।

মন্তব্য