অপহরণের ৩ দিন পর খালে মিলল এই ফুটফুটে শিশুর লাশ

প্রজন্ম ডেস্ক

ঢাকার ধাম’রাইয়ের বাইশাকান্দা এলাকা থেকে অ’পহরণের তিনদিন পর পার্শ্ববর্তী গাজীপুরের কালিয়াকৈর এলাকা থেকে মবিন (৫) নামে এক শি’শুর ম’রদেহ উ’দ্ধার করেছে পু’লিশ।

এ ঘটনায় আজিজুল ইস’লাম নামে এক অ’পহরণকারীকে গ্রে’ফতার করা হয়েছে। বুধবার (১১ ডিসেম্বার) সকালে তার ম’রদেহ উ’দ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন ধাম’রাই থা*নার উপ-পরিদর্শক (এসআই) ইবনে ফরহাদ।

তিনি জানান, মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে কালিয়াকৈরের মঙ্গলবাড়ি এলাকার একটি খালের কচু’রিপানার ভেতর থেকে শি’শুটির ম’রদেহ উ’দ্ধার করা হয়।

মবিন ধাম’রাই উপজে’লার বাইশাকান্দা ইউনিয়নের মঙ্গলবাড়ি গ্রামের প্রবাসী আব্দুল করিমের ছেলে। অ’পরদিকে গ্রে’ফতার আজিজুল ইস’লাম (৩০) একই গ্রামের মফিজ উদ্দিনের বাড়িতে কেয়ারটেকারের কাজ করতো। তার বাড়ি কুড়িগ্রাম জে’লায়।

পু’লিশ জানায়, গত ৭ ডিসেম্বর বিকেলে ধাম’রাই উপজে’লার বাইশাকান্দা ইউনিয়নের মঙ্গলবাড়ি এলাকায় নিজ বাড়ির পাশে একটি মাঠে খেলতে গিয়ে নি’খোঁজ হয় শি’শু মবিন।

তাকে কোথাও খুঁজে না পেয়ে ধাম’রাই থা*নায় মা’মলা করেন পরিবারের সদস্যরা। এরপর
পু’লিশ অ’ভিযান চালিয়ে এ ঘটনায় আজিজুল নামে একজনকে গ্রে’ফতার করে। পরে তার দেয়া তথ্যমতে লে বাড়ি থেকে ২শ’ মিটার দূরে গাজীপুরের কালিয়াকৈর উপজে’লার

মঙ্গলবারি এলাকার একটি খালে কচু’রিপানার ভেতর থেকে মবিনের ম’রদেহ উ’দ্ধার করা হয়। এসআই ইবনে ফরহাদ জানান, মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যেই খেলার মাঠ থেকে মবিনকে অ’পহরণ করে আজিজুল। পরে ভুক্তভোগীর পরিবারের অ’ভিযোগের ভিত্তিতে ত’দন্ত শুরু করে পু’লিশ এবং একটি ফোন নম্বর লেখা চিরকুট উ’দ্ধার করা হয়। তাতে লেখা ছিল- ‘ছেলেকে ফিরে পেতে এই নম্বরে যোগাযোগ কর’।

এরপর প্রযুক্তিগত সহায়তায় ওই ফোন নম্বরের সূত্র ধরে পাশের বাড়ির কেয়ারটেকার আজিজুলকে আ’ট’ক করা হয়। পরে তার স্বীকারোক্তির ভিত্তিতে খালের মধ্যে কচু’রিপনার ভেতর থেকে মবিনের ম’রদেহ উ’দ্ধার করা হয়।

এ ঘটনায় আজিজুলের সঙ্গে আরও কেউ জ’ড়িত আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

মন্তব্য