সিঁড়িতে উঠতে গিয়ে আচমকা মুখ থুবড়ে পড়ে গেলেন নরেন্দ্র মোদি! ভিডিও সহ

প্রজন্ম ডেস্ক

নমামী গঙ্গের অনুষ্ঠানে গিয়ে সিঁড়িতে উঠতে গিয়ে মুখ থুবড়ে পড়ে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিওতে সেই দৃশ্য দেখা গিয়েছে। শনিবারই নমামী গঙ্গের অনুষ্ঠানে গিয়েছিলেন মোদি।

সেখানে সিঁড়ি দিয়ে ওঠার সময় সামনের দিকে পড়ে যান তিনি। সম্ভবত সিঁড়িতে হোঁ’চট খেয়েই মুখ থুবড়ে পড়ে গিয়েছেন তিনি। ‘ন্যাশনাল হেরাল্ড’-এ প্রকাশিত খবরে সেই ভিডিও পোস্ট ল’ক’রা হয়েছে। গঙ্গা ঘাটের সিঁড়িতে ওঠার সময় সেই ঘটনা ঘটেছে। সঙ্গে সঙ্গে তাকে ধরে তোলা হয়।

দানিশ খান নামে এক ব্যক্তি ট্যুইটারে ওই ভিডিওটি প্রথমে পোস্ট করেছিলেন। কিন্তু পরে, ওই পোস্টে একাধিক কমেন্ট আসতে থাকে, যা অ’স্ব’স্তিকর। ফলে, ওই ব্যক্তি ভিডিওটি ডি’লি’ট করে দেন। তিনি লিখেছেন, এটি একটি মানবিক বিষয়। এখানে অ’মা’নবিক কমেন্ট আসছে বলে ট্যুইটটি ডি’লি’ট করে দিয়েছেন তিনি।

২০০৯ সালে গঙ্গার স্বাস্থ্য ও সৌন্দর্যের দেখভালের জন্য ভারত সরকার ন্যাশনাল গঙ্গা রিভার বেসিন অথরিটি গঠন করেছে। এই অথরিটি-ই ২০১৪ সালে গঙ্গা প্ল্যানের পরিবর্তে নমামি গঙ্গে মিশন প্রকল্প চালু করেছে।

২০ হাজার কোটি টাকার এই প্রকল্পের মূল লক্ষ্য হল, গঙ্গাকে দূ’ষ’ণমুক্ত করা। তৈরি হয়েছে আলাদা মন্ত্রনালয়ও। এ দিনের বৈঠকে সংশ্লিষ্ট রাজ্যের মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় মন্ত্রীরাও উপস্থিত হন। তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বৈঠকে অংশ নেননি।

কানপুরে এ দিন তিনি রিভার গঙ্গা কাউন্সিলের (জাতীয় গঙ্গা কাউন্সিল) পুনরুজ্জীবন, সুরক্ষা ও পরিচালনার প্রথম বৈঠকের সভাপতিত্ব করেন তিনি। ইতিমধ্যে হয়ে যাওয়া প্রকল্পের কাজগুলির অগ্রগতি পর্যালোচনা করবেন এবং গঙ্গা পরিষ্কারের রূপরেখাও নির্ধারণ করবেন।

মন্তব্য