ভিপি নূরের দুই আঙুল ভেঙে দিল মুক্তিযুদ্ধ মঞ্চ

প্রজন্ম ডেস্ক

হাসপাতাল থেকে জানা গিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের হা’মলায় আ’হত ডাকসু ভিপি নূরুল হক নূরের হাতের দুইটি আঙ্গুল ভেঙ্গে গিয়েছে।

হা’মলায় ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ অনেকে আ’হত হয়েছেন। নূর ও অন্যান্য আ’হতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় এই তথ্য জানা গিয়েছে।

এর আগে, ভারতের নাগরিকত্ব বিলের প্রতিবাদে মঙ্গলবার (১৭ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে রাজু ভাস্কর্য চত্বরে বি’ক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশের ডাক দিয়েছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। তবে হা’মলা চালিয়ে সেই সমাবেশ পণ্ড করে দিয়েছে মুক্তিযু’দ্ধ মঞ্চ।

সম্প্রতি একাত্তরে মানবতাবরোধী অ’প’রাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কাদের মোল্লাকে শহীদ বলায় দৈনিক সংগ্রাম পত্রিকায় যে হা’মলা হয়েছিলো তাও করেছিল এই মুক্তিযু’দ্ধ মঞ্চ। প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে সমাবেশে ভিপি নুর বক্তব্য দেয়া শুরু করেন।

তখন সেখানে মুক্তিযু’দ্ধ মঞ্চের নেতাকর্মীরা উপস্থিত হয়ে তার ওপর হা’মলা চালায়। এতে সমাবেশে উপস্থিতরা ভিপি নুরকে রক্ষার চেষ্টা করেন। এ ঘটনায় ভিপি নূর আ’হত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা গেছে।

মন্তব্য