ঢাবিতে ভর্তি হচ্ছেন সেই ইমন

প্রজন্ম ডেস্ক

অর্থাভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া নিয়ে শঙ্কায় থাকা ঝিনাইদহের কালীগঞ্জের মেধাবী ইমনকে ৩১ হাজার টাকা সহায়তা দেয়া হয়েছে। অবশেষে স্বপ্ন পূরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হচ্ছেন তিনি।

৬ নভেম্বর ‘টাকার অভাবে ইমনের ভর্তি অনিশ্চিত’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর কালীগঞ্জের ইউএনও সূবর্ণা রানী সাহা, পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ, নাম প্রকাশে অনিচ্ছুক আরো দু্জন তাকে এ টাকা দেন।

তাদের দেয়া অর্থেই ১৯ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে বায়োকেমিস্ট বিষয়ে ভর্তি হবেন ইমন। তিনি কালীগঞ্জ পৌর এলাকার নিশ্চিন্তপুর গ্রামের ভক্ত দাসের ছেলে।

ইমনের বাবা ভক্ত দাস বলেন, ছেলেকে বিশ্ববিদ্যালয়ে পড়ানো আমার জন্য স্বপ্নের ব্যাপার। যাদের সহযোগিতায় ইমন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

ইউএনও সূবর্ণা রানী সাহা বলেন, ইমন খুব ভদ্র ও হতদরিদ্র। বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা জোগাড় করা তার পরিবারের জন্য কষ্টকর ছিল। তার জন্য কিছু করার চেষ্টা করেছি।

ইমন জেএসএসসি, এসএসসি ও এইচএসসি সব পরীক্ষায় জিপিএ ৫ পান। তিনি এ বছর অনার্সের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন।

মন্তব্য