তথ্যমন্ত্রীকে ‘বাচালমন্ত্রী’ বললেন ভিপি নুর

প্রজন্ম ডেস্ক

তথ্যমন্ত্রী হাছান মাহমুদকে ‘বাচালমন্ত্রী’ হিসেবে আখ্যায়িত করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, সরকারের আরেক মন্ত্রী রয়েছেন, বাচালমন্ত্রী হাছান মাহমুদ, তিনি বলেছেন ডাকসুতে কেন বাহিরাগত নিয়ে ভিপি ঢুকলো ?

ডাকসুতে ভিপি কাকে নিয়ে ঢুকবে সেটা কী’ বাচালমন্ত্রী ঠিক করে দেবেন? আমা’র সংগঠনের নেতাকর্মীরা থাকবে না? এটা থেকে একটা বিষয় স্পষ্ট যে, হা’মলায় সরকারের ইদ্ধন ছিল।

ভিপি নুর কালের কণ্ঠকে বলেন, তিনি (হাছান মাহমুদ) কেন এমন কথা বলবেন। যেখানে আক্রান্ত হয়ে ছেলে-পুলে মৃ’ত্যুর সাথে পাঞ্জা লড়ছে আর তিনি বলছেন আমি কেন ভারতে বিষয় নিয়ে কথা বলবো, ডাকসুতে কেন বহিরাগত নিয়ে যায়? তিনি তো সরকারের একজন মন্ত্রী। এটা দ্বারা পরোক্ষ নির্দেশ করে যে সরকারের ইন্ধন থাকতে পারে এই হা’মলায়।

আজ মঙ্গলবার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় কালের কণ্ঠের কাছে এক সাক্ষাতকারে তিনি এসব কথা বলেন। হাসপাতালের তিন তলার ৩৫ নম্বর কেবিনে চিকিৎসা চলছে আ’হত নুর ও তাঁর আনুসারীদের।

গত রবিবার দুপুরে মুক্তিযু’দ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হা’মলায় ভিপি নুরসহ অন্তত ২৫ জন আ’হত হয়েছেন। একজনের অবস্থা গুরুতর। আ’হতের চিকিৎসার জন্য ৯ সদস্যের চিকিৎসা বোর্ড গঠন করা হয়েছে।

মন্তব্য