দীপিকার ক্যাব সার্ভিসে থাকবেন কেবল নারী চালক

প্রজন্ম ডেস্ক

নারীর নিরাপত্তা নিয়ে ভারতে উদ্বেগের হার ক্রমান্বয়ে বাড়ছে। দিনে তো বটেই, রাতের জনপদ নারীর জন্য যেন আরো বেশি ভয়ের, উৎকণ্ঠার।

সম্প্রতি হায়দরাবাদে সংঘটিত ধর্ষণকাণ্ড আবারও নতুন করে আলোচনার শীর্ষে নিয়ে এসেছে নারীর নিরাপত্তার ইস্যুটি। আর এবার নারীর নিরাপত্তা নিশ্চিতকল্পে এগিয়ে এসেছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

ভারতীয় দৈনিক সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে জানা যায়, সম্প্রতি ক্যাব সার্ভিস চালু করেছেন দীপিকা। এই সার্ভিসটি কেবল নারীর জন্যই প্রযোজ্য হবে বলে জানা গেছে।

স্বস্তির সংবাদ আছে আরো একটি। চালক হিসেবে এতে কাজের সুযোগও পাবেন কেবল নারী। বিশেষত, রাতে গাড়ি পেতে এই সার্ভিস নারীর সহায়ক হবে বলে আশা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, ‘ব্লু স্মার্ট ক্যাব’ নামে একটি বেসরকারি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে সার্ভিসটি চালু করবেন তিনি। ওই সংস্থার প্রধান পুনিত গয়ালের সঙ্গে সম্প্রতি যোগাযোগ করেন দীপিকা। এরই মধ্যে প্রকল্পটি নিয়ে কাজ এগিয়ে যাচ্ছে।

কয়েক লাখ রুপি ব্যয়ও করেছেন দীপিকা। তবে এটি শুরু করার জন্য আরো কয়েক লাখ রুপি ব্যয় করতে হবে দীপিকাকে। তাঁর এমন জনসংশ্লিষ্ট উদ্যোগ প্রশংসা পাচ্ছে সব মহলের।

দীপিকা এখন ব্যস্ত রয়েছেন তাঁর মুক্তি প্রতীক্ষিত ছবি ‘ছপাক’-এর প্রচারে। আর ব্যস্ততার মধ্যে থেকেও নারীর কথা ভেবে এমন উদ্যোগ নিয়েছেন দীপিকা। সম্প্রতি বিশ্বখ্যাত ম্যাগাজিন ‘ফোর্বস’-এর সেরা দশ ধনী বলিউড তারকার তালিকায় ঠাঁই করে নিয়েছেন দীপিকা। তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন দীপিকা।

মন্তব্য