‘পিতৃত্বকালীন ছুটির বিষয়ে ভেবে দেখা হবে’

প্রজন্ম ডেস্ক

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা যাতে স্বাচ্ছন্দ‌্যে জীবনযাপন করতে পারেন, সেজন্য সরকার বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। ভবিষ্যতে মাতৃত্বকালীন ছুটির পাশাপাশি পিতৃত্বকালীন ছুটিও দেয়া যায় কি না, সে বিষয়টি ভেবে দেখা হবে।

রোববার সাভারে লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে নবনির্মিত ‘ভিশন গার্ডেন’ এর উদ্বোধন এবং বিভিন্ন কোর্সে প্রশিক্ষণরত কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেনI

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণ প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। প্রশিক্ষণার্থীদের প্রতিষ্ঠানের প্রয়োজন অনুযায়ী কর্মদক্ষ করে গড়ে তুলতে প্রশিক্ষণ প্রতিষ্ঠানের ভূমিকা অপরিসীম। তাই আমাদের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার মতো সক্ষম করে গড়ে তুলতে হলে প্রতিটি প্রশিক্ষণ প্রতিষ্ঠানকে আরো যুগোপযোগী করে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, প্রশিক্ষণ প্রতিষ্ঠানগুলোর আধুনিকায়নে অবকাঠামোগত উন্নয়ন ঘটাতে হবে। পাশাপাশি, প্রশিক্ষণ প্রতিষ্ঠানে তথ্য প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করতে হবে, যাতে প্রশিক্ষণার্থীরা দ্রুততার সাথে সেবা প্রদানের পদ্ধতিসমূহ আয়ত্ত করতে পারে।

লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর মো. রকিব হোসেনের সভাপতিত্বে গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলেহ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মন্তব্য