ঢাকায় আসছেন কিংবদন্তী ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা

প্রজন্ম ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকায় আসছেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। এতদিন গুঞ্জন হিসেবে থাকলেও, আজ বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দিন।

তবে ম্যারাডোনা ঠিক কবে বাংলাদেশে আসবেন সে বিষয়টি স্পষ্ট করে জানাননি বাফুফে সভাপতি।

২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এই বছরকে তাই মুজিব বর্ষ ঘোষণা করা হয়েছে। এই উপলক্ষে তাই ক্রীড়াঙ্গনে ব্যাপক আয়োজন। সব ক্রীড়া ফেডারেশনই আন্তর্জাতিক আসর করবে এই বছর। এরই অংশ হিসেবে বাংলাদেশে আসছেন বিশ্বকাপ জেতা আর্জেন্টিনার ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা।

তবে ঠিক কবে বাংলাদেশে আসবেন তা জানাননি বাফুফে সভাপতি। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সময় দিতে পারবেন তখনই ম্যারাডোনা আসবেন বাংলাদেশে।

গেল আসরের মতো এবারও বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপের স্বত্ব কিনে নিয়েছে কে-স্পোর্টস। টুর্নামেন্ট আয়োজনের সার্বিক খরচ বহন করবে কে স্পোর্টস। ‘গেটমানি’ পেয়ে বরং লাভের মুখ দেখতে পারে ফুটবল ফেডারেশন।

শেষ পর্যন্ত ছয় জাতি নিয়ে আয়োজিত হবে এবারের টুর্নামেন্ট। ৪ জানুয়ারি হবে ড্রয়ের অনুষ্ঠান। সেদিনই আনুষ্ঠানিকভাবে দলগুলোর নাম ঘোষণা করা হবে। তবে আপাতত বাংলাদেশ ছাড়া বাকী পাঁচ দলকে চূড়ান্ত করেছে বাফুফে। দলগুলো হলো- লাওস, শ্রীলঙ্কা, মঙ্গোলিয়া, কিরগিজস্তান ও কম্বোডিয়া।

উল্লেখ্য, এর আগেও ম্যারাডোনাকে আনার চেষ্টা করা হয়েছিল। যখন তিনি কোলকাতায় এসেছিলেন। তবে ম্যারাডোনার ‘ব্যস্ততা’র কারণে আসার সম্ভাবনা নিশ্চিত করা যাচ্ছিল না।

২০১১ সালে অবশ্য লিওনেল মেসির আর্জেন্টিনা দল নাইজেরিয়ার সাথে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফিফা প্রীতি ম্যাচ খেলেছিল। বিদায়ী বছরের নভেম্বরে আর্জেন্টনা ও প্যারাগুয়ের ফিফা প্রীতি ম্যাচ ঢাকায় অনুষ্ঠিত হবে এমন কথা শোনো গেলেও তা আর বাস্তবতা পায়নি।

মন্তব্য