যমুনার তলদেশে টানেল হবে: পরিকল্পনামন্ত্রী

প্রজন্ম ডেস্ক

 আগামীতে যমুনা নদীতে টানেল নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান।

আজ শনিবার দুপুরে সিরাজগঞ্জ সরকারী বি.এল স্কুলের ১৫০ বছর ফুর্তি উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। উক্ত অনুষ্ঠান সভাপতিত্ব করেন বিটিভির মহাপরিচালক হারুনুর-রশিদ ।

পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি ক্ষেত্রে পরিবর্তনের জন্য বলিষ্ঠার সাথে নেতৃত্ব দিচ্ছেন। তার এই নেতৃত্বে আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে কাজ করছেন। তার প্রমাণ কর্ণফুলী টানেল নির্মাণ, রুপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্র, পদ্ম সেতু, বঙ্গবন্ধু স্যাটেলাইটসহ আরো অনেক কিছু।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে শিক্ষা, সড়ক ও গ্রামীন অবকাঠামো নির্মাণে আমরা দ্রুত গতিতে কাজ করছি। আমরা কোন দাতা সংস্থার কাছ থেকে অর্থ নিয়ে কাজ করছি না আমরা সর্ম্পন্ন নিজের অর্থয়ানে সকল কাজ করছি।

“গত দশ বছরে দেশের প্রবৃদ্ধি আয় ৪ গুণ বেড়ে গিয়েছে সেগুলো সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য” বলেন পরিকল্পনামন্ত্রী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ফরাস উদ্দিন আহমেদ, মাননীয় সংসদ সদস্য হাবিবে মিল্লাত মুন্না সিরাজগঞ্জ-২ (সদর- কামারখন্দ), পানি সম্পাদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার অপু, মনোয়াারুল ইসলাম ও প্রফেসর আবু জাফরসহ আরো অনেকে।

মন্তব্য