লক্ষ্মীপুরে আগুনে পুড়ে ৮টি দোকান ছাই, ৫০ লাখ টাকার ক্ষতি

প্রজন্ম ডেস্ক

লক্ষ্মীপুরের রায়পুরে অগ্নিকাণ্ডে ৮টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (৪ জানুয়ারি) ভোরে উপজেলার উদমারা গ্রামের সর্দার স্টেশন বাজারে এ ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

পুড়ে যাওয়া দোকানগুলো হলো আবদুল আজিজের খাবার হোটেল, আহসান উল্লাহ ও আহম্মদ আলীর ২টি স্টেশনারি, সালাহ উদ্দিন ও আরিফ হোসেনের ২টি ফার্মেসি, ইসমাইল গাজীর মুদি দোকান, শরীফ হোসেনের ফলের দোকান ও জুনাইদের মোবাইল সার্ভিসিং দোকান।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আরিফ হোসেন জানান, শুক্রবার (৩ জানুয়ারি) রাতে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। হঠাৎ ভোররাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠান গুলোর ৫০লাখ টাকার অধিক মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করেন আরিফ।

অগ্নিকাণ্ডের বিষয়ে রায়পুর উপজেলা স্টেশনের ফায়ারকর্মী আনোয়ার হোসেন জানান, ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। তবে অগ্নিকাণ্ডে ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিন চৌধুরী। এ ঘটনায় দুঃখ প্রকাশ করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ধৈর্য ধরার ও পুনরায় ব্যবসা চালুর পরামর্শ দিয়েছেন। পাশাপাশি আর্থিক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

মন্তব্য