রাজশাহীতে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করলেন মেয়র লিটন

প্রজন্ম ডেস্ক

মুজিববর্ষ উপলক্ষ্যে বর্ণিল আয়োজনে রাজশাহীতে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্ট-২০২০ উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় লালনশাহ মঞ্চে টুর্নামেন্টের ট্রফি উন্মোচন ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক রাজশাহী সিটি কর্পোরেশনের  মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, এ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বর্ণিল আয়োজনে দেশব্যাপী উদ্যাপিত হবে। সারাদেশের ন্যায় রাজশাহীতেও আড়ম্বরভাবে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মুজিববর্ষ উয্যাপিত হবে। মুজিববর্ষ উপলক্ষে মানসম্মত স্কুল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এই টুর্নামেন্ট চলাকালে আগামী ১০ জানুয়ারি নগর ভবন ও সাহেব বাজার বড় মসজিদ চত্বরে মুজিববর্ষের ক্ষণগণনার দুইটি যন্ত্র উদ্বোধন হতে যাচ্ছে। এই অনুষ্ঠানে আমি টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়বৃন্দসহ সকল তরুণদের অংশগ্রহণের আহ্বান জানাই। কারণ তরুণদের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে হবে।

মেয়র আরো বলেন, ক্রীড়াঙ্গনের সূতিকাগার রাজশাহী। এখানে অতীতে অনেক খেলোয়াড় ফুটবল ও ক্রিকেটে জাতীয় পর্যায়ে সফলতা অর্জন করেছে। দীর্ঘ সময় সফলতার পর এখন কেন জানি কিছুটা ছন্দপতন ঘটেছে মনে হচ্ছে। তবে রাজশাহীর ক্রীড়াঙ্গনের সেই হারানো গৌরব ফিরিয়ে আনতে হবে। আমি আশা করছি বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়দের মধ্যে দিয়ে জাতীয় পর্যায়ের অনেক খেলোয়াড় তৈরি হবে।

বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন কমিটির আহ্বায়ক জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ হামিদুল হক। অনুষ্ঠানে তিনি বলেন, একটি অসাধারণ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। রাজশাহীতে যে যাত্রা শুরু হলো, এটি সারা বাংলাদেশের মডেল হবে। রাজশাহীর এই সূত্রধরে আগামীতে প্রতিটি বিভাগে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শুরু হবে বলে আশা করছি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাহবুবুল হক, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বোয়ালিয়া জোনের ডিসি সাজিদ হোসেন, ওয়ালটন গ্রুপ এর এক্সিকিউটিভ ডিরেক্টর (ক্রিকেটিভ এ্যান্ড পাবলিকেশন) উদয় হাকিম। নিজ নিজ সার্জি গায়ে ৩১টি দলের খেলোয়াড় ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। উদ্বোধনের পর অতিথি ও খেলোয়াড়বৃন্দের অংশগ্রহণের একটি বর্ণাঢ্য শোভাযাত্রা নগরীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্ণামেন্টে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকাসহ জেলার মোট ৩২টি স্কুল অংশগ্রহণ করছে। টি-২০ ফরমেটে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে কাল (বৃহস্পতিবার) থেকে শুরু হবে। শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়াম ও বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে।

মন্তব্য