চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগ প্রার্থীর জয়

প্রজন্ম ডেস্ক

চট্টগ্রাম-৮ (চান্দঁগাও-বোয়ালখালী) আসনের উপনির্বাচনে ৮৭ হাজার ২৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী আবু সুফিয়ান পেয়েছেন ১৭ হাজার ৯০৫ ভোট। দীর্ঘ ৪৭ বছর পর এই আসনে প্রথমবারের মতো ইভিএমে ভোট ও আওয়ামী লীগ প্রার্থী নির্বাচিত হলেন।

সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান নগরের জিমনেশিয়াম মাঠের অস্থায়ী কার্যালয়ে এ ফলাফল ঘোষণা করেন।

এই আসনে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী ছাড়া অন্য চার প্রার্থীদের মধ্যে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’র সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দীন (চেয়ার) পেয়েছেন ৯৯২, বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্ট (বিএনএফ) এসএম আবুল কালাম আজাদ (টেলিভিশন) পেয়েছেন ১ হাজার ১৮৫ ভোট, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির বাপন দাশগুপ্ত (কুড়েঁঘর) পেয়েছেন ৬৫৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক (আপেল) পেয়েছেন ৫৬৭ ভোট।

এর আগে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ আসনের ১৭০ কেন্দ্রের সবগুলোতেই ভোট হচ্ছে ইভিএমের (ইলেক্ট্রনিক ভোটিং মেশিন) মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। এসময় ভোট কেন্দ্রে পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েনের পাশাপাশি ছিল পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সও।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, স্বাধীনতা পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সরকার গঠনের সময় (১৯৭৩ সাল ) এমএ মান্নান এমপি নির্বাচিত হয়েছেন। এরপর বিভিন্ন সময় বিএনপি এবং জোট-মহাজোটের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। এবারই প্রথম আওয়ামী লীগের দলীয় প্রার্থী বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রাম-৮ আসনের মোট ১৭০টি ভোট কেন্দ্রের মধ্যে ভোটার হচ্ছে ৪ লাখ ৭৪ হাজার ৪শ’ ৮৫।

মন্তব্য